,

11

আধিপত্য বিস্তার করেও হারলো লিভারপুল

হাওর বার্তা ডেস্কঃ ২১ বছর পর ঘরের মাঠে এভারটনের বিপক্ষে হারের তেতো স্বাদ পেল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটিতে আধিপত্য বিস্তার করেও ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা। আসরে এই নিয়ে টানা চার ম্যাচে হারল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) ঘরের মাঠ অ্যানফিল্ডে ২-০ গোলে হেরেছে লিভারপুল। রিচার্লিসন এভারটনকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান গিলফি সিগুরোসন।

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় এভারটন। হামেস রদ্রিগেজের দুর্দান্ত পাস থেকে স্বদেশি গোলরক্ষক অ্যালিসনকে পরাস্ত করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২০১০ সালের পর এই প্রথম লিভারপুলের বিপক্ষে আগে গোল দিল এভারটন।

সেই গোল শোধের জন্য আক্রমণের পসরা সাজায় অলরেডরা। কিন্তু গোলরক্ষক জর্ডান পিকফোর্ড ও ডিফেন্ডার মাইকেল কিন যেন এদিন জ্বলে ওঠার জন্য অপেক্ষায় ছিলেন। দু’জনের দুর্দান্ত পারফর্ম্যান্স সুবিধা করতে দেয়নি সালাহ-মানে-ফিরমিনোদের। তার মধ্যে চোটে পড়ে প্রথমার্ধে মাঠ ছাড়তে হয় ক্লপের নির্ভরযোগ্য শিষ্য জর্ডান হেন্ডারসনকে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ছিল লিভারপুলের। ৬৮তম মিনিটে জেরদান শাচিরির পাস ধরে মোহামেদ সালাহর শট এগিয়ে এসে রুখে দেন পিকফোর্ড। উল্টো গোল হজম করে বসে লিভারপুল। ৮৩তম মিনিটে এভারটনের ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা গিলফি সিগুরোসন। ডমিনিক ক্যালভার্ট-লুইনের শট প্রথমে ঠেকান আলিসন, কিন্তু বলের নিয়ন্ত্রণ হারিয়ে এভারটন ফরোয়ার্ডকে তিনি ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি লিভারপুল। বাকি সময় ব্যবধান ধরে রেখে এভারটন হার উপহার দেয় লিভারপুলকে।

২৫ ম্যাচে ৭ম হারে ৪০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ১২ জয় ও চার ড্রয়ে সমান পয়েন্ট নিয়ে সাতে আছে এভারটন। ২৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেলসি।

২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে ও লেস্টার সিটি আছে তিনে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর