সাকিবের মতো ছুটি পাবেন মুস্তাফিজও

হাওর বার্তা ডেস্কঃ এপ্রিলে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেলতে চান সাকিব। বিসিবিও তার ছুটির আবেদন মঞ্জুর করেছে। জোর করে তাকে টেস্ট খেলাতে চায় না বিসিবি। সাকিবের মতোই আইপিএলে দল পেয়েছেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এ পেসারও চাইলে শ্রীলঙ্কা সফর থেকে সরে দাঁড়াতে পারেন।

আবেদন করলে মুস্তাফিজকেও ছুটি দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান। গতকাল জানতে চাইলে আকরাম খান বলেছেন, ‘হ্যাঁ, চাইলে (ছুটি) পাবে।’ যদিও জানা গেছে, মুস্তাফিজ এখনো ছুটির আবেদন করেননি। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন তিনি।

অতীতে দেশের আন্তর্জাতিক সিরিজের সময় ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজ লিগ খেলতে অনুমতি দিত না বিসিবি। যার ফলে গত বছর আইপিএল খেলতে ছাড়পত্র পাননি মুস্তাফিজ। এবার সাকিব আবেদন করার পর তাকে আর ধরে রাখার চেষ্টা করেনি বোর্ড। এখন থেকে দেশের খেলার সময়ও ফ্র্যাঞ্চাইজ লিগ খেলার অনুমতি পাবেন ক্রিকেটাররা। গত বুধবার বিসিবি সভাপতির বাসায় বোর্ড পরিচালকদের মিটিংয়ে উঠেছিল সাকিবের ছুটির প্রসঙ্গ। সেখানেই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তাকে আইপিএল খেলার অনুমতি দেওয়া হবে। জোর করে টেস্ট খেলানো হবে না।

এপ্রিলে দুই টেস্ট খেলতে বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কায়, মে মাসে তিন ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। টেস্ট বাদ দিলেও ওয়ানডে সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে সাকিবের।

এদিকে বাঁহাতি এ অলরাউন্ডারের দেশের টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলার সিদ্ধান্তে সমালোচনার ঝড় উঠেছে ক্রিকেটাঙ্গনে। দেশের আগে আইপিএলকে অগ্রাধিকার দেওয়ার বিষয়টি মানতে পারছেন না অনেকেই। আবার কেউ কেউ সাধুবাদ জানিয়েছেন সাকিবকে। আইপিএলের মাধ্যমে চলতি বছর অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে পারবেন বলে মনে করেছেন অনেকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর