ডায়াবেটিস মাপা যাবে স্মার্টওয়াচে

হাওর বার্তা ডেস্কঃ আমেরিকার গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠান সংস্থা ফিটবিট তার অ্যাপের জন্য একটি নতুন ফিচার নিয়ে এলো। এই ফিচারের সহায়তায় ফিটফিট ডিভাইস ও অ্যাপ দিয়ে ডায়াবেটিস অর্থাৎ রক্তে গ্লুকোজের মাত্রা পরিমাপ করা যাবে।

এক ব্লগ পোস্টে ফিটবিট জানিয়েছে, ব্যবহারকারীরা যাতে সহজে নিজেদের রক্তে গ্লুকোজের পরিমাণ ট্র্যাক করতে পারেন, গ্লুকোজের পরিবর্তনের বিষয়টি বুঝতে পারেন, সেই জন্যেই এই নতুন ফিচার আনা হয়েছে।
ফিটবিট অ্যাপের সাহায্যে এ নিয়ে সময়ে সময়ে রিমাইন্ডারও দেওয়া হবে। তবে বাড়তি সুবিধা পাবেন ফিটবিট প্রিমিয়াম মেম্বাররা। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে রক্তে গ্লুকোজের মাত্রার ওঠা-নামা ও সম্পূর্ণ গতিবিধির বিষয়ে যাবতীয় আপডেট পেয়ে যাবেন তারা। আর এই পুরো কাজটি সম্পন্ন হবে নতুন এই ফিচারের মাধ্যমে।

ব্যবহারকারীরা যাতে সহজে নিজেদের রক্তে গ্লুকোজের পরিমাণ ট্র্যাক করতে পারেন, গ্লুকোজের পরিবর্তনের বিষয়টি বুঝতে পারেন, সেই জন্যেই এই নতুন ফিচার আনা হয়েছে।

অ্যাপের সাহায্যে এ নিয়ে সময়ে সময়ে রিমাইন্ডারও দেওয়া হবে। তবে বাড়তি সুবিধা পাবেন কেবল ফিটবিট মেম্বাররা।

একটি নির্দিষ্ট সময়ের মধ্যে রক্তে গ্লুকোজের মাত্রার ওঠা-নামা ও সম্পূর্ণ গতিবিধির বিষয়ে যাবতীয় আপডেট পেয়ে যাবেন তারা। আর এই পুরো কাজটি সম্পন্ন হবে নতুন এই ফিচারের মাধ্যমে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর