,

7

ফুটবলের দুই নক্ষত্রের জন্মদিন আজ

হাওর বার্তা ডেস্কঃ পর্তুগালের মাদেইরা দ্বীপের ফুঞ্চাল শহর। ১৯৮৫ সালের ৫ ফেব্রুয়ারি এই শহরেই জন্ম সিআর সেভেনের। জন্ম না বলে আবির্ভাব দিবস বলাই ভালো। কারণ এই দিনেই জন্ম ফুটবল বিশ্বের অসাধারণ এই খেলোয়াড়ের। আজ তিনি পা রাখলেন জীবনের ৩৬তম বসন্তে।

অন্যদিকে ব্রাজিলের সব কিংবদন্তিদের সবকিছুর প্যাকেজ যার মধ্যে, তিনি নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র। ১৯৯২ সালের এই দিনে ব্রাজিলের মগি দাস ক্রুজেসে জন্ম গ্রহণ করেন তিনি। তিনি পা রেখেছেন ৩০ তম বসন্তে।

১৯৮৫ সালে পর্তুগালের মাদেইরা শহরে জন্মগ্রহণ করেন রোনালদো। মা-বাবা নাম রেখেছিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে। ছোটবেলায় ছিলেন অত্যন্ত গোবেচারা, নিরীহ প্রকৃতির। শৈশবে সমবয়সী নয়, খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। মা না ডাকা পর্যন্ত ফুটবল নিয়েই মেতে থাকতেন খেলার মাঠে। বড়দের সঙ্গে খেলার সময় অনেক বেশ লাথি খেতে হতো। তবুও হতোদ্যম হতেন না।

মাত্র ৯ বছর বয়সে পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসে নাম লিখিয়েছিলেন। ২০১৩ মৌসুমে সান্তোসের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করে যোগ দিয়েছেন স্বপ্নের ক্লাব বার্সেলোনায় আর গতবছর রেকর্ড গড়া দামে পাড়ি জমান পিএসজিতে, বর্তমানে ব্রাজিলের অধিনায়কও তিনি।

‘শুভ জন্মদিন’ বর্তমানের অন্যতম দুইজন সেরা ফুটবলার রোনালদো ও নেইমারকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর