,

14

বাংলা ভাষায় মেসির জীবনী নিয়ে অ্যাপ

হাওর বার্তা ডেস্কঃ গুগল প্লে স্টোরে ফুটবলের জাদুকর লিওনেল মেসিকে নিয়ে বাংলা ভাষায় কোন অ্যাপ্লিকেশন ছিল না। এবার, সেই আক্ষেপ দূর করলেন খুলনা বিশ্ববিদ্যালয় থেকে সদ্য বিবিএ সম্পন্ন করা মো. জহিরুল হক।

কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির অর্জনের খাতা প্রতিনিয়তই দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। পৃথিবীব্যাপী ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মেসি ভক্তদের জন্য জহিরের ক্ষুদ্র প্রয়াস ‘Messi Biography & Wallpaper HD in Bengali’- নামক অ্যাপটি।

এই অ্যাপ নিয়ে জহিরুল হক বলেন, ‘আমরা অনেকেই বাংলা ভাষায় সবকিছু দেখতে স্বাচ্ছন্দ্যবোধ করি। যারা বাংলা ভাষাকে ভালোবাসেন এবং ফুটবল ভালোবাসেন, তাদের জন্যই অ্যাপটি তৈরি করা হয়েছে। একই সাথে মেসির বিভিন্ন ইমেজ দেয়া হয়েছে, যেগুলো মোবাইল কিংবা ডেক্সটপের ওয়ালপেপার হিসেবে ব্যবহার করা যাবে। প্রতিনিয়তই মেসির জীবনের উল্লেখযোগ্য ঘটনাগুলো অ্যাপটিতে সংযোজন করা হবে, যাতে করে ব্যবহারকারীরা সব সময় মেসির জীবন ও ক্যারিয়ার সম্পর্কে আপডেট তথ্য পেতে পারেন। একই সাথে নতুন নতুন ওয়ালপেপারও সংযোজন যোগ করা হবে।’

অ্যাপটিতে লিওনেল মেসির জীবনের বিভিন্ন অধ্যায় যেমন, প্রাথমিক পরিচিত, শৈশব-কৈশোর, বার্সেলোনায় তার ক্যারিয়ার, আর্জেন্টিনার হয়ে নৈপুণ্য, ব্যক্তিগত অর্জন, পরিবার ও ব্যক্তিগত জীবন, দাতব্য সেবামূলক কার্যক্রম বর্ণনা করা হয়েছে। সংযোজন করা হয়েছে ফুল-এইচডি ওয়ালপেপার।

গুগল প্লে স্টোরের নীচের লিংক থেকে অ্যাপটি ইনস্টল করা যাবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর