মাধবপুরে মাটিচাপা দেয়া হলো মাছ

হাওর বার্তা ডেস্কঃ হবিগঞ্জের মাধবপুর বাজার থেকে মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক উৎপাদন নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করে মাটিচাপা দেওয়া হয়েছে। উপজেলা মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হকের নেতৃত্বে ২৬ জানুয়ারি মাধবপুর উপজেলা সদরের মাছের বাজারে মৎস্য বিভাগের উদ্যোগে অভিযান চালানো হয়।

এ সময় এক মাছ ব্যবসায়ী মানবদেহের জন্য ক্ষতিকারক পিরানহা মাছ বিক্রি করছেন দেখে সেখান থেকে প্রায় ২০ কেজি নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করা হয়। তবে মৎস্য বিভাগের অভিযান আঁচ করতে পেরে মাছ রেখে ওই ব্যবসায়ী দৌড়ে পালিয়ে যান। পরে উপজেলা পরিষদ চত্বর এলাকার খালপাড়ে জব্দকৃত পিরানহা মাছ জনসম্মুখে মাটিচাপা দেয়া হয়।

মৎস্য কর্মকর্তা বলেন, পিরানহা মাছ মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক।এটা রাক্ষুসী মাছ হিসেবে পরিচিত। তাই এই ক্ষতিকারক মাছ চাষ ও বিক্রি নিষিদ্ধ। অল্প দিনে অধিক ওজন হয় বলে দেশের অনেক স্থানে এ মাছ গোপনে চাষ হয়। মাঝে মধ্যে বাইরের এলাকা থেকে একশ্রেণির ব্যবসায়ী অধিক মুনাফার লোভে উপজেলার বিভিন্ন হাটবাজারে রূপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রি করে প্রতারণা করে আসছে।

মৎস্য বিভাগ ক্ষতিকারক পিরানহা মাছ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে হাটবাজারে অভিযান চালাচ্ছে বলে জানান মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর