চোখের পাতা দীর্ঘ ও ঘন করার ঘরোয়া উপায়

হাওর বার্তা ডেস্কঃ চোখ যে মনের কথা বলে! তাই চোখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে রমণীরা ব্যাকুল। চোখের পাতা যদি দীর্ঘ ও বাঁকানো হয় চোখের সৌন্দর্য যেন অনেকাংশে বেড়ে যায়। কিন্তু খুব কম জনেরই দীর্ঘ ও ঘন চোখের পাতা থাকে। আপনার চোখের পাতা যদি ছোট এবং কম ঘন হয়, তবে ঘরোয়া উপায়ে চোখের পাতা দীর্ঘ ও ঘন হতে পারে।

ক্যাস্টর অয়েলের সাথে অলিভ অয়েল চোখের পাতা দীর্ঘ করার ক্ষেত্রে খুবই কার্যকরী। এর জন্য এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এবং এক্সট্রা ভার্জিন ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এই মিশ্রণটি প্রস্তুত করার জন্য, যে পরিমাণ অলিভ অয়েল নেবেন তার অর্ধেক পরিমাণ ক্যাস্টর অয়েল নিন এবং দুটি উপাদান মিশ্রিত করে একটি বন্ধ শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে তুলো দিয়ে এটি আপনার চোখের পাতার লোমে লাগান। সারারাত রেখে দিন। কয়েক সপ্তাহের মধ্যেই ফল পাবেন।

মাস্কারা লাগান

আপনার যদি নাইট পার্টি বা ডেটে যাওয়ার থাকে তবে চোখের পাতার লোমে সঠিকভাবে মাস্কারা লাগান। এতে চোখের পাতা দীর্ঘ এবং ঘন দেখতে লাগবে। এই পদ্ধতিটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়।

ময়েশ্চরাইজার লাগান

চোখের পাতা দীর্ঘ ও ঘন দেখাতে ময়েশ্চরাইজার লাগাতে পারেন। চোখের পাতা ঘন করার এটি সহজ উপায়।

ভ্যাসলিন লাগাতে পারেন

ছোট চোখের পাতা দীর্ঘ করতে ভ্যাসলিন সবচেয়ে সহজ উপায়। রাতে ঘুমোনোর আগে চোখের পাতায় হালকা ভ্যাসলিন প্রয়োগ করুন।

ভিটামিন ই ক্যাপসুল

চোখের পাতা দীর্ঘ এবং ঘন করতে ভিটামিন-ই প্রয়োগ করুন। চোখের পাতায় সরাসরি অল্প পরিমাণে ভিটামিন-ই প্রয়োগ করুন। চোখের পাতা বৃদ্ধিতে এই পদ্ধতি অনুসরণ করুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর