সুপার সানডে’তে মুখোমুখি ম্যানইউ-আর্সেনাল

হাওর বার্তা ডেস্কঃ সুপার সানডে’তে আজ মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনাল। পয়েন্ট টেবিলের অবস্থান বিবেচনায় ম্যাচটা দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়।

আর্সেনাল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে অন্যতম পুরনো দ্বৈরথগুলোর একটি। ১৮৮৪ সাল থেকে এখন পর্যন্ত দুই দলের লড়াই মানেই বাড়তি উন্মাদনা। ফুটবলীয় নৈপুণ্যের সাথে চলে বাকযুদ্ধ, দর্শকদের উন্মাদনা। করোনাকালে সমর্থকরা নিশ্চয়ই আক্ষেপে পুড়ছেন চর্ম চোখে ম্যাচ দেখতে না পারায়। লড়াইটা দুই শহর ম্যানচেস্টার এবং লন্ডনের মাঝেও।

তবে এ মৌসুমে লিগ টেবিলে স্বস্তিতে নেই দুই দলই। আর্সেনাল আছে ১২ নম্বরে। আর ম্যানচেস্টার সিটির অবস্থান ১৫তম স্থানে। তাই ম্যাচটা গুরুত্বপূর্ণ দুই দলের জন্যই।

ওলে গানার সোলশায়ারের দুশ্চিন্তা পিছু ছাড়ছেই না। করোনা পজিটিভ হয়ে আইসোলেশনে অ্যালেক্স টেলেস। গেলো ম্যাচে লাইপজিগের বিপক্ষে রেড ডেভিল জার্সিতে প্রথম গোল করা অ্যান্তনিও মার্শিয়াল পড়েছেন ৩ ম্যাচের নিষেধাজ্ঞায়। তাই তাকেও পাচ্ছেন না কোচ। সেরা একাদশ সাজাতে ভাবনায় পড়তে হবে ম্যান ইউনাইটেড গুরুকে।

পরিসংখ্যান স্বস্তি দিবে ম্যানচেস্টারকে। এখন পর্যন্ত দুই দল খেলেছে ২৩৩ ম্যাচ। যেখানে জয়ের পাল্লা ভারী স্বাগতিকদের। ৯৭ জয়ের বিপরীতে আর্সেনাল হেসেছে ৮৪ ম্যাচে। আর কোন দলই ফল দেখেনি ৫২ ম্যাচে। কিন্তু গেলো ৪ লিগ ম্যাচে জয় নেই রেড ডেভিলদের। তবে আশার কথা হলো ঘরের মাঠে ২০০৬ সালের পর আর্সেনালের বিপক্ষে হারের মুখ দেখেনি দল।

ম্যানচেস্টারের ডাগ আউটে শততম ম্যাচ হতে যাচ্ছে কোচ ওলে গানার সোলশায়ারের। গুরুর জন্য নিজেদের সেরাটা দিতে প্রস্তুত র‌্যাফফোর্ডরা। তাছাড়া ফার্নানদেস, গ্রিনউড, পগবা, ফ্রেডরা রয়েছেন ছন্দে। গোল পোস্টের অতন্দ্র প্রহরী ডেভিড ডি হিয়া। ওল্ড ট্র্যাফোর্ডে একটা জয় কাঙ্খিত থাকবে স্বাগতিকদের।

ইনজুরি সমস্যা রয়েছে মিখেল আর্টেটা শিবিরেও। ব্রাজিলিয়ান ডেভিড লুইজকে ছাড়াই মাঠে নামতে হবে আর্সেনালকে। তাই পুরনো একাদশকে মাঠে নামাতে হবে কোচকে।

তাছাড়া পরিসংখ্যানও কথা বলছে না গানারদের পক্ষে। লিগে ৩ ম্যাচে জয় নেই তাদেরও। তবে লাইপজিগের বিপক্ষে ৫-০ গোলের জয় দলকে আত্মবিশ্বাসী করবে। তাছাড়া সাকা, অবামেয়াং, উইলিয়ান, শাকিরি, গেব্রিয়েল, মোস্তাফিরা প্রস্তুত ম্যান ইউনাইটেডকে চ্যালেঞ্জ জানাতে। দেখার পালা শেষ হাসি হাসে কারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর