প্রতি জেলায় অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শরীর ও মন সুস্থ্য রাখতে নিয়মিত শরীর চর্চার কোনো বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে বেশি বেশি শরীর চর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেসিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, চলতি অর্থ বছরে সরকারি ভাবে ১৯ টি জিমনেসিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে Inspire Fitness নামক একটি জিমনেসিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, দেশের খেলার মাঠ গুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্য আমরা দেশের  প্রতিটি  ইউনিয়নে সরকারি ভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ করেছি। আমরা এরইমধ্যে উপজেলা পর্যায়ে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছি। এ অর্থ বছরে আরো ১৮৬ টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুন্ন রেখে সবাই যাতে মাঠে খেলাধুলায় অংশ নিতে পারে সেই দিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশ স্টেডিয়ামগুলি নির্মাণ করা হচ্ছে।

তিনি এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীর চর্চার পাশাপাশি ক্রীড়া চর্চায়ও অংশগ্রহনের আহবান জানান।

অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর