,

397765_159

বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাকিবের আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ দেশের বিভিন্ন জায়গায় সম্প্রতি ঘটে যাওয়া ধর্ষণ ও নারী নির্যাতনে ঘটনার প্রতিবাদে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের কর্মীরা দেশজুড়ে বিক্ষোভ ও মানববন্ধন করছে।

সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে নিজের অবস্থানের কথা জানিয়ে এই তারকা ক্রিকেটার আরো বলেন, ‘এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে, তারপর আমি আর চুপ থাকতে পারিনি। একে অপরের অধিকার আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি- যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজ আমরা যদি বর্বর এ আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এ নির্মমতার ভুক্তভোগী।’

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোড়ন ‍সৃষ্টি হয়।

জানা যায়, সেই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে ২০-২৫ দিন আগে এ ঘটনা ঘটলেও, গত রোববার গৃহবধূকে নির্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

এ ছাড়া সম্প্রতি সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনাও ঘটেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর