আমেরিকানদের বাইরে বেরিয়ে আসতে বললেন ট্রাম্প

হাওর বার্তা ডেস্কঃ তিন দিন হাসপাতালে কাটিয়ে আসার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকানদের বাইরে বেরিয়ে আসতে বলেছেন। তিনি বলেন, করোনাকে ভয় করবেন না।

ট্রাম্প এমন এক মহামারীকে আমলে নিচ্ছেন না, যাতে বিশ্বজুড়ে ১০ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এমনকি কেবল যুক্তরাষ্ট্রেই দুই লাখ ৯ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

কোভিড-১৯ কে ভয় না পাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন ট্রাম্প। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সোমবার হোয়াইট হাউসে ফিরে ছবি তোলার জন্য দাঁড়িয়ে ট্রাম্প তার সার্জিক্যাল মাস্ক খুলে ফেলেন। হোয়াইট হাউসে ফেরার পর তার অনুভূতি কী, সাংবাদিকদের এমন প্রশ্নে ট্রাম্প বলেন, সত্যিকারের ভালো।

রাজধানী ওয়াশিংটন ডিসির নিকটবর্তী সামরিক হাসপাতাল থেকে হেলিকপ্টার যোগে হোয়াইট হাউসে ফেরেন ট্রাম্প।

এ সময় সাদা রঙের সার্জিক্যাল মাস্ক পরা ছিলেন তিনি, কিন্তু হোয়াইট হাউসের দক্ষিণ চত্বরের সিঁড়ি দিয়ে বারান্দায় ওঠার পর তিনি মাস্ক খুলে ফেলে ছবি তোলার জন্য দাঁড়ান, স্যালুট দেন ও বুড়ো আঙুল উঁচিয়ে সব কিছু ঠিক আছে বলে আভাস দেন।

টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, তারপর তিনি ফিরে হোয়াইট হাউসের ভেতরে ঢুকে যান আর তখনও মাস্কটি তার পকেটে ঢোকানো ছিল।

রেকর্ড করা এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, এটাকে আপনার ওপর আধিপত্য করতে দেবেন না। এটাকে ভয়ও পাবেন না। আমরা ফিরছি, আমরা কাজে ফিরছি। এটাকে আপনার ওপর আধিপত্য করতে দেবেন না। এ থেকে বের হয়ে আসনু, সতর্ক থাকুন।

এর আগে ডোনাল্ড ট্রাম্প চারদিনের জরুরি চিকিৎসা শেষে সোমবার হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরেছেন। হোয়াইট হাউসে ফিরেই তিনি নির্বাচনী প্রচারণায় ফিরে যাওয়ার অঙ্গীকার করেন।

গত বৃহস্পতিবার ট্রাম্পের শরীরে করোনা শনাক্ত হয়। এরপর তাকে জরুরিভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচনের আর একমাসও বাকি নেই। এখনও জনমত জরিপে ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলের জো বাইডেনের চেয়ে পিছিয়ে রয়েছেন।

হোয়াইট হাউসে ট্রাম্পের ফেরার অর্থ নির্বাচনী লড়াইয়ে শামিল হতে তিনি এখন শারীরিকভাবে ঠিক আছেন। এমনটাই মনে করছেন বিশ্লেষকরা।

ট্রাম্পও টুইট করে বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় খুব শিগগিরই ফিরছি।

এদিকে হাসপাতাল থেকে ছাড়া পেলেও তার ডাক্তার সিন কনলে বলেছেন, ট্রাম্প ফিরে এসেছেন। কিন্তু আরও এক সপ্তাহের জন্যে তিনি বিপদমুক্ত নন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর