সাঁথিয়ায় নৌকাবাইচ প্রতিযোগিতা

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনার সাঁথিয়া উপজেলা সদরের বোয়ালমারী বাজার সংলগ্ন ঐতিহাসিক ইছামতি নদীতে সোমবার বিকালে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্মদিন হওয়ায় উপজেলায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনসহ নৌকাবাইচ যেন মহা উৎসবে রূপান্তর হয়।

সাঁথিয়া পৌর সভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিকের আয়োজনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এ্যাড: শামসুল হক টুকু এমপি প্রধান অতিথি হিসেবে নৌকাবাইচ প্রতিযোগিতা পুরস্কার বিতরণ করেন। ১১দিন ব্যাপী নৌকাবাইচের চুড়ান্ত প্রতিযোগিতায় সাঁথিয়া পৌর সভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক সভাপতিত্ব করেন।

চুড়ান্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন শেরে বাংলা (ভিটেপাড়া) ও দ্বিতীয় স্থান অর্জন করে সলঙ্গী এক্সপ্রেস। পরে প্রধান অতিথি বিজয়ী নৌকার কর্তৃপক্ষের হাতে পুরস্কার তুলে দেন। নৌকাবাইচ প্রতিযোগিতা দেখার জন্য দুপুর থেকেই নদীর দু’পারে উৎসুক জনতার ঢল নামে। নদীর দুই পার কানায় কানায় নারী ও পুরুষের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে। পাবনা জেলা ছাড়াও এ প্রতিযোগিতা দেখার জন্য পাশ্ববর্তী জেলার মানুষের উপস্থিতি লক্ষ করা যায়। সাঁথিয়া পৌর সভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক প্রতি বছর ঐতির্য্যবাহী গ্রাম বাংলার এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে থাকেন। প্রধানমন্ত্রীর জন্মদিন হওয়ায় নৌকাবাইচ উপজেলা ব্যাপী উৎসবে পরিণত হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর