মালয়েশিয়া শ্রমিক নেওয়া আবারও স্থগিত

হাওর বার্তা ডেস্কঃ মালয়েশিয়ার চলতি বছরের কোনো প্রকার বিদেশি কর্মী নিয়োগ হবে না বলে জানিয়েছেন দেশেটির মানব সম্পদ মন্ত্রী। যার ফলে আবারও পিছিয়ে গেলো মালয়েশিয়ার শ্রমবাজার।

সোমবার (২২জুন) মানব সম্পদ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে মানবসম্পদ মন্ত্রী  আমরা চলতি বছরের শেষ অবধি বিদেশী কর্মীদের নিয়োগ দেওয়ার অনুমতি দিচ্ছি না।

কারণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, স্থানীয়দের শূন্যপদ পূরণে অগ্রাধিকার দেয়া হবে। জাতীয় অর্থনৈতিক অধীনে মানবসম্পদ উন্নয়ন তহবিল (এইচআরডিএফ) উদ্যোগে শুরুর পরে তিনি একটি সংবাদ সম্মেলনে বলেন, “আমরা বছরের শেষ অবধি বিদেশী কর্মীদের (নতুন) অনুমতি দেব না। তারা (বিদেশিরা) পর্যটক হিসাবে আসতে পারবেন।

তিনি বলেন, দেশে এখন প্রায় দুই মিলিয়ন বিদেশী কর্মী রয়েছেন।আমরা চাকরির সুরক্ষায় স্থানীয়দের অগ্রাধিকার দেয়ার পাশাপাশি বিদেশি কর্মীদের হ্রাস করার চেষ্টা করবো। এছাড়াও স্থানীয়দের সহায়তা করার ক্ষেত্রে এটি কার্যকর আছে কিনা তা মন্ত্রণালয় বছরের শেষ দিকে এই পদক্ষেপের মূল্যায়ন করবে। বিদেশী কর্মীদের উপর নির্ভরশীলতা হ্রাস করতে দেশের চাকরি প্রত্যাশীদের চাকরিতে আগ্রহী হওয়ার পরামর্শ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর