সিনেমা নাটকে ‘কবুল’ শব্দ বন্ধে আইনি নোটিশ

হাওর বার্তা ডেস্কঃ সিনেমা-নাটকে বিয়ের কোনো দৃশ্যে ‘কবুল’ শব্দ উচ্চারণ বন্ধ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদুল হাসান জনস্বার্থে এ নোটিশ পাঠান। তথ্য বিস্তারিত..

মাচা পদ্ধতিতে আঙুর চাষে অভাবনীয় সাফল্য

হাওর বার্তা ডেস্কঃ নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের পোস্ট অফিস মোড় এলাকায় বাড়ির আঙ্গিনায় সবুজ পাতার নিচে বাঁশের মাচায় থোকায় থোকায় ঝুলছে আঙুর। যা দেখে চোখ জুড়িয়ে যায়। তরুণ উদ্যোক্তা ও আইনজীবী বিস্তারিত..

সবুজের সমারোহে দুলছে অনাবিল আনন্দ

হাওর বার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় বিস্তীর্ণ এলাকাজুড়ে রোপা আমনক্ষেত সবুজের সমারোহ হয়ে আছে। যে দিকে চোখ যায় শুধু রোপা আমনের ক্ষেতে সবুজ আর সবুজ চোখে পড়ছে। মাঠে মাঠে দোল বিস্তারিত..

দেশের নতুন সম্পদ মুক্তা

হাওর বার্তা ডেস্কঃ ঝিনুকে মেলে মহামূল্যবান ‘মুক্তা’। প্রাচীনকালে এর উৎপাদন কৌশল জানা না থাকায় শুধুমাত্র প্রাকৃতিকভাবে উৎপাদিত মুক্তাই সংগ্রহ করা হতো। তবে বর্তমানে বিশ্বের কয়েকটি দেশের সঙ্গে বাংলাদেশেও মুক্তা উৎপাদন বিস্তারিত..

মুসলিম বিশ্বকে এক হওয়ার আহ্বান ইমরানের

হাওর বার্তা ডেস্কঃ পশ্চিমা বিশ্বের ইসলাম বিদ্বেষী মনোভাবের বিরুদ্ধে লড়তে সমগ্র মুসলিম বিশ্বকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক চিঠিতে ইমরান বলেছেন, ‘মুসলিম রাজনীতির নেতা হিসেবে আমাদের বিস্তারিত..

একজন শিক্ষার্থী একটি খামার

হাওর বার্তা ডেস্কঃ একজন শিক্ষার্থী একটি খামার’ হল একটি স্বপ্ন- দেশের জনগণের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মাধ্যমে গ্রাম ও শহরে বসবাসরত সাধারণ মানুষের দোরগোড়ায় কৃষিকাজকে (খাদ্যশস্য, পশুপাখি পালন, বিস্তারিত..

নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান লাঞ্ছিত, মামলা

হাওর বার্তা ডেস্কঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসানের বিরুদ্ধে মহিলা ভাইস চেয়ারম্যানকে লাঞ্ছিত করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার বাদী হয়ে সিনিয়র বিস্তারিত..

মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৬ বছর। জুনোর মেয়ে বিস্তারিত..

হাজার কোটি টাকার নদী খনন, কিছুই দৃশ্যমান নয়

হাওর বার্তা ডেস্কঃ দেশে হাজার কোটি টাকার নদী খনন হলেও সেই সব কাজ দৃশ্যমান নয় বলে ক্ষোভ প্রকাশ করেছে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।  এটিকে শুভংকরের ফাঁকি উল্লেখ করে বিস্তারিত..

কিশোরগঞ্জ ফ্রান্সবিরোধী বিক্ষোভে উত্তাল

হাওর বার্তা ডেস্কঃ ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মানবতার মুক্তির দূত বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদে কিশোরগঞ্জে ফ্রান্সবিরোধী ব্যাপক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিস্তারিত..