মুজিববর্ষে সংসদ অধিবেশন: রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন

হাওর বার্তা ডেস্কঃ মুজিববর্ষ উপলক্ষে একাদশ জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে রাষ্ট্রপতির প্রদেয় ভাষণের সংশোধিত খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বিস্তারিত..

গাঁজাসহ বলিউড অভিনেত্রী গ্রেফতার

মাদক কাণ্ডে তুলকালাম চলছে বলিউডে। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বিষয়টি নিয়ে সরব হয়েছে ভারতের আইন-শৃঙ্খলা বাহিনী। এরইমধ্যে বেশ কয়েকজন তারকাকে ডাকা হয়েছে মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে। সুশান্তের বিস্তারিত..

প্রতিদিন পাকা কলা খাবেন

হাওর বার্তা ডেস্কঃ কলাকে ক্যান্ডির প্রাকৃতিক সংস্করণ বলা যেতে পারে। পাকা কলা এতটাই মিষ্টি যে এটা প্রক্রিয়াজাত মিষ্টান্ন খাবারের স্বাস্থ্যকর বিকল্প হতে পারে। কলাতে কেবল প্রাকৃতিক চিনিই নয়, অনেক ভিটামিন বিস্তারিত..

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সোনার বাংলা গড়তে হবেঃ স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।’ রোববার (২৫ অক্টোবর) রংপুরের পীরগঞ্জে শেখ বিস্তারিত..

যে কোনো সময় অনুমোদন দেয়া হবে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি

হাওর বার্তা ডেস্কঃ যে কোনো সময়ই অনুমোদন দেয়া হবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি। এরই মধ্যে কয়েক দফায় পদপ্রত্যাশীদের বায়োডাটা যাচাই-বাছাই সম্পন্ন করেছেন গঠনের দায়িত্বশীল নেতারা। দলের প্রতি আনুগত্য এবং বিস্তারিত..

২০২১ বিশ্বসেরা তালিকা ১০ বিশ্ববিদ্যালয়

হাওর বার্তা ডেস্কঃ ২০২১ সালের বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর তালিকা প্রকাশ করেছে টাইমস হায়ার এডুকেশন। তালিকায় ১০০১ নম্বর অবস্থানে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সম্প্রতি ভালো থেকে খারাপের সূচিতে বিশ্বের ৯৩টি দেশের ১৫শ’ বিস্তারিত..

দেশ থেকে হারিয়ে গেছে ১০ হাজার দেশীয়জাতের ধানের নাম

হাওর বার্তা ডেস্কঃ পঙ্খীরাজ, গোবিন্দভোগ, জামাইভোগ, মোগাইবালাম, রূপকথা, রাঁধুনীপাগল কিংবা পাঙ্গাস – বিচিত্র এসব নাম শুনলে এখন বোঝাই যায় না যে বাংলাদেশের উত্তরাঞ্চলের বরেন্দ্র এলাকার এগুলো ছিলো একসময় দেশীয়জাতের ধানের বিস্তারিত..

করোনা মুক্ত হলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাস (কোভিড-১৯) মুক্ত হয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) মোহাম্মদ মকবুল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। এপিএস বলেন, ‘তথ্যমন্ত্রী গতকাল বিস্তারিত..

মার্কিন নির্বাচন নিয়ে উৎকন্ঠায় মধ্যপ্রাচ্য

হাওর বার্তা ডেস্কঃ মধ্যপ্রাচ্যের অনেক মানুষই মনে করেন, তাদেরকে আমেরিকার নির্বাচনে ভোটাধিকার দেয়া উচিত। গত কয়েক দশক ধরেই, মার্কিন প্রেসিডেন্টরা এই অঞ্চলে যুদ্ধ, নিষেধাজ্ঞা এবং অন্যান্য পরিকল্পনা গ্রহণ করে আসছেন। বিস্তারিত..

দেশের সামগ্রিক উন্নয়ন পরিচালনা ও জনগণের কল্যাণে কিছু প্রস্তাব

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় সংসদের একজন সাবেক সংসদ সদস্য বা আইনপ্রণেতা হিসেবে আমি মনে করি, দেশের সামগ্রিক উন্নয়ন পরিচালনা, পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য জাতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি শক্তিশালী কমিটি বিস্তারিত..