সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় ২২৮ কোটি টাকা পাচার সম্রাটের

হাওর বার্তা ডেস্কঃ দেশের ক্যাসিনোকাণ্ডের মূলহোতা যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট হুন্ডির মাধ্যমে সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন ২২৮ কোটি টাকারও বেশি। তবে এই টাকার বিস্তারিত..

আড়াই হাজার মানুষ এক শিফটে তাজমহল দেখতে পাবেন

হাওর বার্তা ডেস্কঃ নভেল করোনাভাইরাসের কারণে ছয় মাস বন্ধ থাকার পর সোমবার থেকে আবার খুলছে ভারতের অন্যতম প্রধান পর্যটন আকর্ষণ তাজমহল। সংক্রমণ ঠেকাতে নতুন নীতিমালায় প্রতি শিফটে আড়াই হাজার মানুষকে বিস্তারিত..

করোনাকালে টেকসই কৃষি উন্নয়নের গতিপথ

হাওর বার্তা ডেস্কঃ খোলা হাওয়াই কৃষির উপযোগী। পানি, বাতাস, আলো, মাটি ইত্যাদিই উদ্ভিদের প্রাণ-প্রকৌশল। মানুষ পৃথিবীতে না থাকলেও এদের কিছুই যায় আসে না। বটবৃক্ষের শিকড়ে কখনও জল সেচন পড়ে না, বিস্তারিত..

নিজেদের সবজি নিজেরাই বেচি লাভও বেশি

হাওর বার্তা ডেস্কঃ মেহেরপুরের কৃষকেরা এখন নিজেরাই বাজারজাত করছেন তাদের উৎপাদিত সবজি। কৃষকের এ উদ্যোগে আশাবাদী হয়ে উঠেছে কৃষি বিভাগও। জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই কয়েকশো’ ট্রাক সবজি নিয়ে যাচ্ছেন বিস্তারিত..

অনলাইনে ৩৬ টাকা কেজিতে মিলছে টিসিবির পেঁয়াজ

হাওর বার্তা ডেস্কঃ খোলা বাজারের পাশাপাশি অনলাইনেও পাওয়া যাচ্ছে টিসিবির পেঁয়াজ। ৩৬ টাকা কেজিতে একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। রোববার (২০ সেপ্টেম্বর) অনলাইনে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি বিস্তারিত..

নামাজে মনোযোগ ঠিক রাখবেন যেভাবে

হাওর বার্তা ডেস্কঃ আল্লাহ তাআলা বলেন, ‘নিশ্চয়ই শয়তান মানুষের প্রকাশ্য দুশমন।’ কোনো কাজে মনোযোগ নষ্ট না হলেও নামাজে দাঁড়ালেই নামাজি ব্যক্তির মনোযোগ ছিন্ন হয়ে যায়। এটি শয়তানের কাজ। নামাজের সময় বিস্তারিত..

মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন নভেম্বরে

হাওর বার্তা ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদের বিশেষ অধিবেশন বসতে পারে। গত ২২ মার্চ এই অধিবেশন আহ্বান করা হলেও করোনা বিস্তারিত..

ছয় মাস পর ফিরলেন চিত্রলেখা গুহ

হাওর বার্তা ডেস্কঃ চিত্রলেখা গুহ দেশের গুণী অভিনয়শিল্পীদের একজন। ‘৭১-এর মা জননী’ চলচ্চিত্রের জন্য তিনি ২০১৪ সালের শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। চলচ্চিত্র, মঞ্চ এবং টিভি বিস্তারিত..

শিক্ষকদের নিয়ে নতুন পরিকল্পনা

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনায় প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ক্ষতি পুষিয়ে নিতে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জানা যায়, আগামী মাস থেকেই বিশেষ প্রকল্প ‘বাংলাদেশ কোভিড-১৯ স্কুল সেক্টর রেসপন্স’ এর বিস্তারিত..

নিয়মিত খেজুর খেলে যত উপকার

হাওর বার্তা ডেস্কঃ খেজুর সাধারণত রমজান মাসেই বেশি খাওয়া হয়ে থাকে। তবে এর পুষ্টিগুণ সম্পর্কে জানলে সারাবছরই খেতে চাইবেন। এ সময় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে রোজ খান চার থেকে পাঁচটি বিস্তারিত..