আমড়ার ভরা মৌসুমেও ভালো নেই চাষিরা

হাওর বার্তা ডেস্কঃ পিরোজপুরের কাউখালীতে আমড়া ফলনের ভরা মৌসুম। এ বছর আমড়ার বাম্পার ফলন হলেও দাম কম। এই নিয়ে হতাশ আমড়া চাষিরা। গত বছর ভরা মৌসুমে প্রতি মণ আমড়া ৯শ’ বিস্তারিত..

আইফোন ১০-আর উৎপাদন বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ প্রযুক্তি জায়ান্ট অ্যাপল করোনাভাইরাসের প্রভাবের মধ্যেই আইফোন ‘এসই ২০২০’ এনেছে। কম দামের এ আইফোনটিও ভালো সাড়া ফেলেছে টেন আরের থেকে। ফলে অ্যাপল সিদ্ধান্ত নিতে যাচ্ছে ১০ আর বিস্তারিত..

চুল পড়া কমানোর প্রাকৃতিক উপায়

হাওর বার্তা ডেস্কঃ বর্তমান সময়ে চুল পড়ার সমস্যায় ভুগছেন অনেকেই। এমন হচ্ছে যে অনেকেই চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন এবং ওষুধও খাচ্ছেন চুল পড়া কমাতে। তবে কিছুই চুল পড়া কমছে না। পোশাক বিস্তারিত..

কাবার লাইব্রেরিতে স্মৃতিময় কিছু সময়

হাওর বার্তা ডেস্কঃ দেশ থেকে এসে প্রথম যেদিন ওমরার জন্য ঢুকলাম বাদশা ফাহাদ গেটের ডানপাশে লেখা দোখলাম ‘মাকতাবাতুল হারাম’। দলবদ্ধ থাকার কারণে সেদিন মাকতাবায় ঢুকতে পারিনি। দলবদ্ধ থাকার এই এক বিস্তারিত..

আগামী ৫ সেপ্টেম্বর থেকে আরও ১৯ জোড়া ট্রেন চালু হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ আগামী ৫ সেপ্টেম্বর থেকে আরও ১৯ জোড়া ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে। দেশের বিভিন্ন রুটের আন্তঃনগর, কমিউটার ও লোকাল ট্রেন এ তালিকায় রয়েছে। মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক বিস্তারিত..

করোনাকালে খেলাপি ঋণের বিস্তার: ব্যাংকিং খাতে সুশাসন প্রতিষ্ঠা জরুরি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, তিন মাসের ব্যবধানে খেলাপি ঋণ বেড়েছে ৩ হাজার ৬০৬ কোটি টাকা। মাত্র তিন মাসের ব্যবধানে খেলাপি ঋণের এ উল্লম্ফন অনাকাঙ্ক্ষিত তো বটেই, বিস্তারিত..

বোস্টনে ইফতেখার রহমান স্বপনের মৃত্যুতে দোয়া মাহফিল

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসীদের প্রিয়মুখ ইফতেখার রহমান স্বপনের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২২ আগস্ট সন্ধ্যায় মেডফোর্ডের ইসলামিক কালচারাল সেন্টার অব মেডফোর্ডে (আইসিসিএম) এ দোয়া-মাহফিল হয়। বিস্তারিত..

গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৫৪৫ জন

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে দেশে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেলো। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস ৪৫ জনের মৃত্যুসহ এখন পর্যন্ত মোট ৪ হাজার ২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত বিস্তারিত..

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা হচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ এ বছর কেন্দ্রীয়ভাবে পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এ বিষয়ে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৫ বিস্তারিত..

বেকার শ্রমিকরা প্রতি মাসে পাচ্ছেন তিন হাজার টাকা করে

হাওর বার্তা ডেস্কঃ প্রতি মাসে তিন হাজার টাকা করে পাবেন রফতানিমুখী উৎপাদনশীল শিল্প পোশাক খাত এবং চামড়া ও চামড়াজাত পণ্য খাতের কাজ হারানো বেকার শ্রমিকরা। তিন মাস পর্যন্ত তারা এ বিস্তারিত..