যে খাবারগুলো শরীরে দুর্গন্ধ সৃষ্টির কারণ

হাওর বার্তা ডেস্কঃ গরমের কারণে শরীরে ঘাম সৃষ্টি হয়। আর সেই থেকে শরীরে দুর্গন্ধ সৃষ্টি হয়। এটাই সবার ধারণা। তবে জানেন কি, এমন কিছু খাবার আছে যা মানুষের শরীরে দুর্গন্ধ বিস্তারিত..

যেভাবে সূচনা হলো হিজরি নববর্ষের

হাওর বার্তা ডেস্কঃ আরবি নববর্ষ ১৪৪২ এ কালের আবর্তে আমরা এসে উপস্থিত হয়েছি। মহররম মাস আরবি নববর্ষের প্রথম মাস এবং মুসলমানদের জন্য আল্লাহর কাছে এটি অত্যন্ত সম্মানিত মাস। বাংলাদেশে ইংরেজি, বিস্তারিত..

বাসায় দরজা খোলা কি-না জানাবে ফেসবুকের হোম রোবট

হাওর বার্তা ডেস্কঃ ফেসবুকের এআইভিত্তিক হোম রোবট রিংটোন শুনেই বলে দেবে আপনার ফোন কোথায় আছে। এমনকি বাসায় দরজা খোলা কি-না তাও জানাবে। ফেসবুক ‘হোম রোবট’ অবস্থান শনাক্তের জন্য ট্রাডিশনাল সিস্টেমের মতো বিস্তারিত..

মারাত্মক আট রোগের মহৌষধ বৃষ্টির পানি

হাওর বার্তা ডেস্কঃ বর্ষা মানেই যখন তখন ঝুম বৃষ্টি। তাইতো এও মৌসুমে সুস্থ থাকাটা একটু কস্তুর হয়ে পড়ে। কারণ বর্ষা মানেই পেটের রোগ, হাঁচি, কাশি, সর্দি, জ্বর। এমনটাই ভেবে থাকেন বিস্তারিত..

ভারতের যে গ্রামে ভারতীয় পুরুষের প্রবেশ নিষেধ

হাওর বার্তা ডেস্কঃ ভারতের হিমাচল প্রদেশের পার্বতী নদীর তীরে কসোল গ্রামটি অবস্থিত। সেখানকার মনোরম পরিবেশ যে কাউকেই কাছে টেনে নেয়। আর এই গ্রামেই পুরুষদের প্রবেশ নিষেধ। তবে কেন, গ্রামটিতে পুরুষ বিস্তারিত..

সিকৃবির উদ্ভাবিত শিমে ব্যাপক সাফল্য

হাওর বার্তা ডেস্কঃ শিম শীতকালীন সবজি হলেও বর্ষায় এর চাষ করে ব্যাপক সাফল্যের দৃষ্টান্ত স্থাপন করেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল ডেঙ্গার বন গ্রামের চাষি শিপন মিয়া ও তার চাচা আহসান হাবিব। তাদের বিস্তারিত..

দেশে আউশের আবাদ বেড়েছে: কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রণোদনা দেয়ার কারণে সারাদেশে আউশ ধানের আবাদ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। শনিবার মেহেরপুর জেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারণ বিভাগ আয়োজিত মেহেরপুর জেলার বিস্তারিত..

বাংলাদেশে বিনিয়োগ নিয়ে কানাডায় সেমিনার অনুষ্ঠিত

হাওর বার্তা ডেস্কঃ বিনিয়োগ ও বাণিজ্যের গন্তব্য বাংলাদেশ’ শিরোনামে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে কানাডার এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  বাংলাদেশ ও কানাডার আলবার্টা প্রদেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগকে আরও শক্তিশালী করাতে বিস্তারিত..

কুরুচিপূর্ণ মন্তব্য প্রচারকারীদের প্রতি শিশিরের ক্ষোভ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের মেয়েকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যকারীদের শনাক্ত এবং আইনের আওতায় আনতে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সম্প্রতি সাকিবের বড় মেয়ে আলাইনার বিস্তারিত..

মেয়রের কাছে অর্থ নেই, ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

হাওর বার্তা ডেস্কঃ দেশের পৌরসভার মধ্যে দ্বিতীয় বৃহত্তম গাজীপুরের শ্রীপুর পৌরসভা। ৯টি ওয়ার্ডের সমন্বয়ে পৌরসভাটি গঠিত। যানবাহন ও মানুষ চলাচলের জন্য সময়ের প্রয়োজনে গড়ে তোলা হয়েছে দীর্ঘ রাস্তাঘাট। কিন্তু সংস্কার বিস্তারিত..