যুক্তরাষ্ট্র রুশ ভ্যাকসিনের প্রস্তাব ফিরিয়ে দিল

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগেই বলেছিলেন, রাশিয়ার ভ্যাকসিন তারা ছুঁয়েও দেখবেন না। শুক্রবার মার্কিন সংবাদ সংস্থা সিএনএন দাবি করেছে, রুশ প্রশাসন করোনায় আক্রান্ত আমেরিকানদের দিকে ‘যুগান্তকারী সহযোগিতার’ বিস্তারিত..

বেঁচে থেকেও মৃতপ্রায়, তার নামেই বিরল রোগের নামকরণ

হাওর বার্তা ডেস্কঃ মাত্র ছয় বছরের এক শিশু। বিরল এক শারীরিক সমস্যা নিয়ে জন্মগ্রহণ করেছে সে। আজো তার এই রোগের কোনো কূল কিনারাই করতে পারেননি চিকিৎসকরা। তার নাম গ্রেইসন কোলে স্মিথ। বিস্তারিত..

লিভারে চর্বি জমলে কী করবেন

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি ফ্যাটি লিভার নামক রোগ প্রায়ই দেখা যাচ্ছে। যা খুবই মারাত্মক। লিভার বা যকৃতের কোষসমূহে অতিরিক্ত চর্বি জমার কারণেই এই রোগ দেখা দেয়। দেশে সাধারণ হিসেবে শতকরা বিস্তারিত..

রাজধানীর যেসব এলাকা ডেঙ্গু ঝুঁকিতে

হাওর বার্তা ডেস্কঃ গত বছর দেশের মানুষের কাছে আতঙ্কের অন্যতম কারণ ছিল ডেঙ্গু। এবার এর প্রকোপ কম হলেও ঝুঁকিমুক্ত নয়। রাজধানীর উত্তর সিটি  করপোরেশনের ৯টি এবং দক্ষিণের ১৬টি ওয়ার্ডকে ডেঙ্গু বিস্তারিত..

মুজিবনগর: স্বাধীনতার সবচেয়ে বড় মূর্তমান প্রতীক

হাওর বার্তা ডেস্কঃ মেহেরপুরের ছোট্ট শহর মুজিবনগর। আমগাছে ঢাকা এক নগর। সেসব গাছ ভেদ করেই প্রতিটি ভোরে পুরো এলাকা আলোর সমুদ্র হয়ে ওঠে। রক্তিম আলো স্পর্শ করা জায়গাটি আম্রকানন। বাংলাদেশের বিস্তারিত..

বিএফডিসিতে শোক দিবস পালন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। শনিবার সকালে চলচ্চিত্রের ১৯টি সংগঠনের বিস্তারিত..

দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৬৪৪

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৬২৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৪৪ জন। বিস্তারিত..

যে পদ্ধতিতে বৃত্তির টাকা পাবে ২৫ হাজার শিক্ষার্থী

হাওর বার্তা ডেস্কঃ সরকার চলতি বছর প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে বিস্তারিত..

শিপ্রা দেবনাথের কাণ্ডে খেপলেন আসিফ নজরুল

হাওর বার্তা ডেস্কঃ মেজর সিনহার হত্যাকান্ডের পর শিপ্রা দেবনাথের একটি ভিডিও দেখে হতভম্ব হয়ে গেছি। মনে হয়েছে অবসরপ্রাপ্ত মেজর সিনহার হত্যার বিচার না, শিপ্রার আসল চিন্তা ইউটিউব চ্যানেলের উপর নিয়ন্ত্রণ বিস্তারিত..

নদীতে মাছ ধরতে গিয়ে ৩ পর্যটক নিখোঁজ

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ক্লোজার সংলগ্ন ছোট ফেনী নদীর অংশে মাছ ধরতে গিয়ে তিনজন পর্যটক নিখোঁজ হয়েছেন। শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। মুছাপুর ইউনিয়ন বিস্তারিত..