কোরআন হাদিস ও বিজ্ঞানের আলোকে পুত্র ও কন্যা সন্তান সৃষ্টির রহস্য

হাওর বার্তা ডেস্কঃ মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা সুনিপুণ করে সুন্দর আকৃতিতে মনোরম কাঠামোতে মানুষ সৃষ্টি করেছেন। আধুনিক বিজ্ঞানীরা নতুন নতুন গবেষণা করে আল্লাহর সৃষ্টির নিগূঢ় রহস্য উদঘাটন করে চলেছে। বিস্তারিত..

বিশেষ কিছু সময়ে সূর্যের রং লাল দেখানোর রহস্য

হাওর বার্তা ডেস্কঃ অন্ধকারকে দূরে ঠেলে পৃথিবীকে আলোকিত করে সূর্য। সূর্য ছাড়া পৃথিবী তার সৌন্দর্য পুরোপুরি প্রস্ফুটিত করতে সক্ষম নয়। সূর্যের নিজেরও রয়েছে অতুলনীয় সৌন্দর্য। নিশ্চয়ই জানেন, সূর্যের রং কমলা। বিস্তারিত..

সাধারণ পাঁচ বদ অভ্যাস মারাত্মক কোমর ব্যথার কারণ

হাওর বার্তা ডেস্কঃ আমারা অনেকেই দেহের নানা অংশের ব্যথায় ভুগে থাকি। আর এর জন্য আমরা নিজেরাই দায়ী। কিছু বদ অভ্যাসের কারণে বেশির ভাগ সময় আমরা ব্যথায় ভুগে থাকি। শুধু ব্যথা বিস্তারিত..

পিকনিকে গিয়ে লাশ হলেন দুই যুবক

হাওর বার্তা ডেস্কঃ পিকনিকে গিয়ে সাভারে তুরাগ নদীতে নিখোঁজ হওয়া দুই যুবকের মরদেহ উদ্ধার করেছে ডুবুরিরা। মঙ্গলবার সকালে উপজেলার বনগাঁও ইউপির বেড়াইদ দাসপাড়া এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। বিস্তারিত..

রাশিয়া করোনার ভ্যাকসিনের অনুমোদনের ঘোষণা দিলেন পুতিন

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বে নভেল করোনাভাইরাসের প্রথম ভ্যাকসিনের চূড়ান্ত অনুমোদন রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় দিয়েছে জানিয়ে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইতোমধ্যে তার মেয়ে এই ভ্যাকসিন নিয়েছেন। মঙ্গলবার রুশ সংবাদমাধ্যম আরটির এক বিস্তারিত..

ক্ষতিগ্রস্ত অর্ধকোটি মানুষ বন্যা ছড়িয়েছে ৩৩ জেলায়

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা ও যমুনা নদীর পানি কমতে থাকায় দেশের অনেক জেলায় বন্যা পরিস্থিতি ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। তবে এরই মধ্যে ৩৩ জেলার ১৬৫ উপজেলার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবারের বিস্তারিত..

সুযোগের অপব্যবহার করছে অ্যাপল

হাওর বার্তা ডেস্কঃ অ্যাপল ইনকরপোরেটেড অ্যাপ স্টোরের মাধ্যমে সুযোগের অপব্যবহার করছে বলে দাবি করছে ওয়াচডগ খ্যাত রাশিয়ার ফেডারেল অ্যান্টিমনোপলি সার্ভিস (ফ্যাস)। খবর রয়টার্সের। ফ্যাসের পক্ষ থেকে জানানো হয়, সমস্যা সমাধানে বিস্তারিত..

স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা

হাওর বার্তা ডেস্কঃ পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সেপ্টেম্বর মাসের শেষ দিকে অথবা অক্টোবরের শুরুতে শুরু হতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা। ইতোমধ্যে একটি রোডম্যাপ তৈরি করে বিভিন্ন প্রস্তুতি শুরু বিস্তারিত..

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব ইতিহাসের যেকোনো সময়ের চেয়ে উষ্ণ সৌহার্দ্যপূর্ণ: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ-ভারত বন্ধুত্ব ইতিহাসের যেকোনো সময়ের চেয়ে উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী পালন উপলক্ষে বিস্তারিত..

৮ দিন পর খুলল টেকনাফ থানার প্রবেশদ্বার

হাওর বার্তা ডেস্কঃ দেশের আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে হত্যার পর টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ গ্রেফতার আতঙ্কে বন্ধ করে রাখা হয়েছিল বিস্তারিত..