করোনা কালে কোরবানি: ইসলাম যা বলে

হাওর বার্তা ডেস্কঃ এগিয়ে আসছে মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ‘ঈদুল আজহা’ বা ‘কোরবানির ঈদ’। পবিত্র ঈদুল আজহা মুসলমানদের জন্য দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। এই দিনটিতে সামর্থ্যবান মুসলমানরা আল্লাহর বিস্তারিত..

মহামারির এই সময় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ঘরোয়া একটি উপাদান

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনাভাইরাসের কঠিন ছোবল থেকে নিজেকে রক্ষা করতে সবাই তৎপর। এই সময় সবচেয়ে বেশি জরুরি আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করা। যা আপনার ঘরে থাকা একটি উপাদানেই সম্ভব। বিস্তারিত..

মাত্র ১০ টাকা খরচ করলেই কিডনী নষ্ট হবে না কোনদিন

হাওর বার্তা ডেস্কঃ মাপ্রতিদিন তো সব কিছুই করছেন। তেল, ঝাল, মশলা সব খাচ্ছেন। হাত ধু’চ্ছেন, মুখ ধুচ্ছেন। কিন্তু, প্র’তিদিন কিডনি প’রিষ্কার করছেন কি? আপনি হয়তো জানেন না। দূ’ষিত প’দার্থ জমে বিস্তারিত..

গানের তালে তালে নাচে যে গাছ

হাওর বার্তা ডেস্কঃ ছোট-বড় সবারই রয়েছে ভালোবাসা। মাঝে মধ্যে গানের তালে তালে নেচেও ওঠেন অনেকেই। বড়রা গানের মানে বুঝে নাচলেও অনেক সময় দেখা যায়, অবোধ শিশুটি সুর-তালের মোহময় ছন্দে ছন্দ বিস্তারিত..

তাহসান-মিমের হঠাৎ বিয়ে

হাওর বার্তা ডেস্কঃ শুরুটা করেছিলেন লাক্স সুপারস্টার হিসেবে। গ্ল্যামার দিয়ে বাজিমাত করা বিদ্যা সিনহা মিম তার ক্যারিয়ার শুরু করেন প্রয়াত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ সিনেমা দিয়ে। বিস্তারিত..

নুসরাত ফারিয়ার সঞ্চালনায় ‘আনন্দ মেলা

হাওর বার্তা ডেস্কঃ নুসরাত ফারিয়ার প্রতিভার কমতি নেই। সব কিছু ছাড়িয়ে হালে নায়িকা হিসেবে পরিচিতি বেশি। তারপরও সঞ্চালক হিসেবে ডাক পড়ে মাঝে-মধ্যেই। এই গ্ল্যামার গার্ল জানালেন, বাংলাদেশ টেলিভিশনের ঐতিহ্যবাহী ঈদ বিস্তারিত..

করোনায় মারা গেলেন সাবেক নৌ-প্রধান মোহাইমিনুল

হাওর বার্তা ডেস্কঃ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মঙ্গলবার দিবাগত বিস্তারিত..

শিক্ষিত বেকার তৈরি করতে চায় না সরকার: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সরকার দেশে আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে বিশ্ব যুব দক্ষতা বিস্তারিত..

একসঙ্গে বিচারকের আসনে তারা

হাওর বার্তা ডেস্কঃ এর আগে ভিন্ন ভিন্ন প্রতিভা অন্বেষণের আয়োজনে তাদের বিচারক হিসেবে দেখা গেলেও এবার তাদের দেখা যাবে একসঙ্গে। সংগীত প্রতিযোগিতা বিষয়ক ভিন্নমাত্রার একটি আয়োজনে বিচারকের আসনে বসবেন দেশীয় বিস্তারিত..

সুখ-স্বপ্ন-সাধ ভেসে যায় বানের পানিতে

হাওর বার্তা ডেস্কঃ বছর আসে বছর যায় সুখের ঘর বাঁধে নদীর তীরবর্তী ও চরাঞ্চলের মানুষ। তারাও স্বপ্ন দেখে মনে অনেক সাধ জাগে। চেষ্টাও চালিয়ে যায় সুখে থাকার। কিন্তু সেই সুখ-স্বপ্ন বিস্তারিত..