বজ্রপাতের যে ঘটনা বিজ্ঞানীদের ভাবিয়ে তুলেছে

হাওর বার্তা ডেস্কঃ বজ্রপাত নিয়ে পরপর তিনটি শিহরণ জাগানিয়া ঘটনা। ঘটনা-১: বজ্রপাতের একটি বিদ্যুৎচমকানোর আনুভূমিক দূরত্ব ৭০৯ কি. মি.। যা ঘটেছে ৩১ অক্টোবর ২০১৮ সালে দক্ষিণ ব্রাজিলে। ঘটনা-২: বজ্রপাতের একটি বিস্তারিত..

দ্রুত করোনা টেস্টের রিপোর্ট দেয়ার নির্দেশ চেয়ে রিট

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে নমুনা গ্রহণের পর দ্রুত পরীক্ষা করে রিপোর্ট দেয়ার নির্দেশ চেয়ে রিট করা হয়েছে। রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বিবাদী বিস্তারিত..

আঙুর চাষে মামা-ভাগ্নের সাফল্য, চমকে গেলেন কৃষি কর্মকর্তা

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে আঙুর চাষ অসম্ভব। কৃষি কর্মকর্তার এমন কথাকে ভুল প্রমাণ করলেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনার মামা-ভাগ্নে। তারা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন এদেশেও বাণিজ্যিকভাবে আঙুর চাষ সম্ভব। বিস্তারিত..

অটোরিকশা থামিয়ে গারো পাহাড়ে নিয়ে গৃহবধূকে গণধর্ষণ

হাওর বার্তা ডেস্কঃ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের উত্তর বাকাকুড়া এলাকায় গণধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ (২৭)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই যুবককে আটক করেছে পুলিশ। আটকরা হলো- উপজলার বিস্তারিত..

ফেনী জেলা আ’লীগ সভাপতির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

হাওর বার্তা ডেস্কঃ ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকরামুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলের কেন্দ্রীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় শেখ হাসিনা বলেন, জনমানুষের বিস্তারিত..

করোনার মারা গেছেন সাবেক সাংসদ শাহজাহান তালুকদার

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক সংসদ সদস্য, জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং বগুড়া জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহজাহান তালুকদার। আজ রোববার সকাল বিস্তারিত..

ভয়ানক বন্যায় ভাঙতে বসেছে চীনে বৃহত্তম বাঁধ, ঝুঁকিতে ৪০ কোটি মানুষ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাস মহামারি, প্রতিবেশী ভারতের সঙ্গে যুদ্ধ উত্তেজনার পর এ বার প্রকৃতির রোষানলে পড়েছে শি জিন পিং এর দেশ চীন। ভয়াবহ বন্যায় যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে বিশ্বের বিস্তারিত..

করোনায় ফেনী জেলা আ’লীগ সভাপতির মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জামান। রোববার ভোরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না … বিস্তারিত..

করোনা জয় করে বাসায় ফিরলেন বাণিজ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাস জয় করে বাসায় ফিরলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ১৭ জুন আক্রান্ত হয়ে তিনি এভারকেয়ার হাসপাতালে (আগের অ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন ছিলেন। ১০ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বিস্তারিত..

কাশ্মীরে ২৫ হাজার অ-কাশ্মীরিকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার

হাওর বার্তা ডেস্কঃ ভারতশাসিত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ৯ মাস পর সেখানে প্রায় ২৫ হাজার অ-কাশ্মীরিকে নাগরিকত্ব সনদ দিল ক্ষমতাসীন বিজেপি সরকার। এর ফলে সেখানে এখন থেকে অ-কাশ্মীরিরাও স্থায়ী বসতি বিস্তারিত..