দেশের প্রথম গভীর সমুদ্র বন্দর নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকার

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে ১৭ হাজার ৭৭৭ কোটি টাকা ব্যয়ে দেশের প্রথম গভীর সমুদ্র বন্দর নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকার। আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলনকক্ষে একনেক চেয়ারপারসন বিস্তারিত..

কিশোরগঞ্জ তাড়াইলের সাংবাদিক সামছুল হক মৃত্যু বরণ করেন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার রাউতি ইউনিয়নের কৌলীগাতি গ্রামের বাসিন্দা সিনিয়র সাংবাদিক ও দলিল লেখক সামছুল হক (৬৫) হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা তেজগাঁও সাবরেজিস্ট্রার কার্যালয়ে কর্মরত থাকাবস্থথায় মৃত্যুবরণ করেছেন বিস্তারিত..

কিশোরগঞ্জের হাওরে ধান চাষে অনাবাদি হাজার হাজার হেক্টর জমি লোকসান

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরে হাজার হাজার হেক্টর ফসলি জমি অনাবাদি অবস্থায় পড়ে রয়েছে। এর প্রধান কারণ, ধানের ন্যায্যমূল্য না পাওয়া এবং গত কয়েক বছর ধরে বোরো চাষে অব্যাহত লোকসান। বিস্তারিত..

বিপাক প্রক্রিয়ায় প্রভাব ফেলে যেসব খাবার

হাওর বার্তা ডেস্কঃ বিপাক এমন একটি রাসায়নিক প্রক্রিয়া, যা শরীরকে প্রতিনিয়ত সতেজ রাখে ও সব অঙ্গ-প্রত্যঙ্গকে কার্যকর করতে সহায়তা করে। চিকিৎসাবিজ্ঞানে বলা হয়, মেটাবলিজমের কারণে প্রাণীদেহ টিকে থাকে ও বেড়ে বিস্তারিত..

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়রানির ঘটনায় ও সারাদেশে সকাল প্রকার যৌন নির্যাতনের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন ‘স্বাধিকার আন্দোলন’ বিস্তারিত..

জগন্নাথপুরে মাছের গায়ে “আল্লাহু” শব্দ লেখা, দেখতে জনতার ভীড়

হাওর বার্তা ডেস্কঃ সিলভার মাছ এর গায়ে আরবীতে “আল্লাহু” শব্দ লেখা দেখে অনেকে মাছটি ক্রয় করতে না চাইলেও এক ব্যাক্তি মাছটি ক্রয় করেছেন। এই মাছটির দেখা মিলেছে জগন্নাথপুরের একটি বাজারে। বিস্তারিত..

হযরত মুহাম্মদ (সা.)-ই আমার অনু্প্রেরণা ব্রিটিশ নারী এমপি

হাওর বার্তা ডেস্কঃ একজন ব্রিটিশ মুসলিম নারী হিসেবে নিজের পায়ে দাঁড়াতে যে ব্যক্তি আমাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা ও উৎসাহ দিয়েছেন এবং আমাকে ক্ষমতায়ন করেছেন তিনি হলেন হযরত মুহাম্মদ (সা.)। আন্তর্জাতিক বিস্তারিত..

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন হুসনে আরা শিখা

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন হুসনে আরা শিখা। বৃহস্পতিবার (৫ মার্চ) ব্যাংকের এক অফিস নির্দেশে তাকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেওয়া হয়। হুসনে আরা শিখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত..

জমজমের পানি পৃথিবীর শ্রেষ্ঠ পানি, প্রমাণ করলেন জা’পানের বিজ্ঞানী

হাওর বার্তা ডেস্কঃ এই জমজমের পানি পৃথিবীর শ্রেষ্ঠ পানি। পবিত্র জমজম নিয়ে রাসুল (সা.)-এর বহু হাদিস রয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্য একটি হলো ইবনে আব্বাস (রা.) কর্তৃক বর্ণিত। মহানবী(সা.) ইরশাদ করেছেন, বিস্তারিত..

আট নারী বিচারপতি উচ্চ আদালতে আলো ছড়াচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতা অর্জনের ২৮ বছর পর ২০০০ সালে বাংলাদেশের উচ্চ আদালত তথা সুপ্রিম কোর্টে সর্ব প্রথম একজন নারীকে বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি হলেন বিচারপতি নাজমুন আরা বিস্তারিত..