করোনা থেকে বাঁচতে যেভাবে পরিষ্কার করবেন স্মার্টফোন

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনের মাধ্যমেও ছড়াতে পারে প্রাণঘাতী করোনাভাইরাস। ফোনের স্ক্রিন থেকে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি রয়েছে বলে এক প্রতিবেনে জার্নাল অব হসপিটাল ইনফেকশন জানিয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, এ পর্যন্ত বিস্তারিত..

আইফোনে চলবে অ্যানড্রয়েড

হাওর বার্তা ডেস্কঃ আইফোনে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালানো সম্ভব? এ প্রশ্নের জবাব দিয়েছেন একদল ডেভেলপার। তাদের মতে, এ অসাধ্যকে সাধন করা সম্ভব। তারা করে দেখিয়েছেনও, আর তাতেই ক্ষেপেছে অ্যাপল। ডেভেলপারদের বিস্তারিত..

রিফ্রেশ করলে কি কম্পিউটারের গতি বাড়ে

হাওর বার্তা ডেস্কঃ কম্পিউটার স্লো কাজ করলেই বারবার রিফ্রেশ করেন অনেকেই। প্রশ্ন হচ্ছে, এতে কি কম্পিউটারের গতি বাড়ে? আসলে রিফ্রেশের কাজ কম্পিউটারের গতি বাড়ানো নয়। তাই রিফ্রেশ যতই করি না বিস্তারিত..

ঢাকাসহ সারাদেশে দমকা হাওয়ায় বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবার (৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ বিস্তারিত..

মাদক ব্যবসায় পিতা-পুত্র

হাওর বার্তা ডেস্কঃ ৮’শ পিছ ইয়াবা ট্যাবলেট সহ পিতা-পুত্রকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ । গ্রেফতারকৃতরা হলেন জাহাঙ্গীর আলম ওরফে খাদেম (৩৫) ও খাদেমের ছেলে মোঃ রাকিব হাসান (১৮) ।  বিস্তারিত..

টঙ্গীতে মহিলা লীগ নেত্রীকে গণধর্ষণ

হাওর বার্তা ডেস্কঃ এক মহিলা লীগ নেত্রী (২৬)কে গণধর্ষণের অভিযোগে টঙ্গী পূর্ব থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আসামি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা বিস্তারিত..

জুমআর নামাজের আগেই সড়কে ঝরল ১৯ প্রাণ

হাওর বার্তা ডেস্কঃ জুমআর নামাজের আগেই আজ সড়কে ঝরল ১৯ প্রাণ। পাঁচ জেলা ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ফেনী, ঢাকার সাভার ও ময়মনসিংহে বৃহস্পতিবার রাত ও শুক্রবার (৬ মার্চ) সকালে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত..

ইলেকট্রনিক সাংবাদিকতা শুরু হয়েছে শেখ হাসিনার হাত ধরে : ড. হাছান

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই দেশে ইলেকট্রনিক সাংবাদিকতার যাত্রা শুরু হয়েছিল বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমের উত্থানে মূলধারার গণমাধ্যম হুমকির মুখে পড়েছে বিস্তারিত..

দেশের বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

হাওর বার্তা ডেস্কঃ দেশের বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। ভারত রফতানি বন্ধের আদেশ তুলে নেয়ার পর থেকেই এ প্রবণতা দেখা যাচ্ছে বাজারে। আজ শুক্রবার রাজধানীসহ দেশের বাজারে পেঁয়াজের দাম বিস্তারিত..

মুজিববর্ষ যেন আত্মপ্রচারে মগ্ন থাকার মাধ্যম না হয়

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুজিববর্ষ উদযাপনে কেউ যাতে ‘আত্মপ্রচারে’ মগ্ন না হন, সে বিষয়ে দলীয় নেতাকর্মীদের সচেতন থাকার কথা বলেছেন। একই বিস্তারিত..