দেশের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে। দেশের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার। শিক্ষা ব্যবস্থাকে কেরানী তৈরির উৎস কিংবা কেরানী নির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও বিস্তারিত..

বাংলাদেশ তুমি জাগ্রত জনতার

হাওর বার্তা ডেস্কঃ আমার লেখা ‘হৃদয়ে বাংলাদেশ’ বইটি নিয়ে ফিনল্যান্ডে গিয়েছিলাম। বইটি উপহার স্বরূপ দিয়েছি ড. গোলাম সারোয়ারকে। সারোয়ার ভাই হেলসিংকি আলতো প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। তিনি খুবই মজার মানুষ, বিস্তারিত..

আমার ভাষা আমার অহংকার ইতালিতে

হাওর বার্তা ডেস্কঃ রোমে সঞ্চারী সঙ্গীতায়ন আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বহুজাতিক সাংস্কৃতিক আমার ভাষা আমার অহংকার অনুষ্ঠিত হয়েছে। নতুন প্রজন্মের কাছে বাঙালি ও বাংলা ভাষার ইতিহাস তুলে ধরতে এ বিস্তারিত..

স্বরাষ্ট্রমন্ত্রী পাপিয়ার সঙ্গে জড়িতদেরও ছাড়া হবে না

হাওর বার্তা ডেস্কঃ যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার সঙ্গে যারা ছিলেন, তাদের বিষয়েও তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যারা পাপিয়ার সঙ্গে অপরাধ বিস্তারিত..

ফেনীর সোনাগাজীর খালি জমিতে দুই ডাকাতের গুলিবিদ্ধ লাশ

হাওর বার্তা ডেস্কঃ ফেনীর সোনাগাজীতে শরীফুল ইসলাম (৩০) ও নূরুল হুদা নিশান (২৫) নামে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে মঙ্গলকান্দি ইউনিয়নের মঙ্গলকান্দি গ্রামের বিস্তারিত..

কিশোরগঞ্জে গৃহবধূর লাশ নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

হাওর বার্তা ডেস্কঃ ঢাকায় নিহত এক গার্মেন্টসকর্মী গৃহবধূর লাশ দাফন নিয়ে নীলফামারীর কিশোরগঞ্জে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার ওই গৃহবধূর বাবার বাড়ির লোকজন লাশ নেয়ার জন্য জামাতার বাড়িতে আসলে বিস্তারিত..

বোরো ছেড়ে সয়াবিনে ঝুঁকছেন কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ সয়াবিনের রাজধানী’ খ্যাত লক্ষ্মীপুরের রায়পুর। দেশের মোট উৎপাদিত সয়াবিনের বড় একটি অংশ এ উপজেলায় উৎপাদিত হয়। তাই বোরো ধানের চাষ ছেড়ে সয়াবিন আবাদে ঝুঁকছেন অনেক কৃষক। কৃষকদের বিস্তারিত..

কিশোরগঞ্জে প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকেও এটিও অনন্য দিল্লির আখড়া

হাওর বার্তা ডেস্কঃ দিল্লির আখড়া। জায়গার নাম শুনেই হয়তো ভাবছেন এটি ভারতের কোনো স্থান কিংবা স্থাপনা। মূলত এটি কিশোরগঞ্জের একটি মোঘল স্থাপনা। প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকেও এটিও অনন্য। নিরুত্তাপ দিল্লির আখড়ায় কোলাহল তো বহু বিস্তারিত..

আজ সাংবাদিক এবিএম মূসার ৮৯তম জন্মদিন

হাওর বার্তা ডেস্কঃ সাংবাদিক ও কলাম লেখক এবিএম মূসার ৮৯তম জন্মদিন আজ। জাতীয় প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং ক্লাবের আজীবন সদস্য ১৯৩১ সালে তার নানার বাড়ি ফেনী জেলার ধর্মপুর বিস্তারিত..

আজকে ধাঁধা ২৮ ফেব্রুয়ারি

হাওর বার্তা ডেস্কঃ ধাঁধাচর্চা আপনার মস্তিষ্কের বিকাশ ঘটায়। এতে মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়িয়ে বুদ্ধি বাড়ায়। সে নিমিত্তে রইলো আপনাদের জন্য আজকের দুটি ধাঁধা- ১. ঘরের চালে এটি কবুতর বসে আছে। এক বিস্তারিত..