আফ্রিকায় এক জিবি ডাটা কিনতে খরচ মাসিক আয়ের ২০ শতাংশ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের আনাচেকানাচে তথ্যপ্রযুক্তি ও ইন্টারনেটের সুফল পৌঁছে যাচ্ছে বেশ দ্রুত। এর কারণ ইন্টারনেট ও প্রযুক্তির সহজলভ্যতা। কিন্তু আফ্রিকা মহাদেশের চিত্র এর ঠিক বিপরীত। আফ্রিকার অনেক দেশের মানুষকে বিস্তারিত..

স্মার্টফোনে যুক্ত হচ্ছে ই-সিম

হাওর বার্তা ডেস্কঃ সিম ছাড়া স্মার্টফোন যেন অকার্যকর! সিম যুক্ত করলেই কেবল ফোন নেটওয়ার্কে সংযুক্ত হতে পারে। প্রথাগত এ পদ্ধতি থেকে বের হতে চাচ্ছে কয়েকটি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান। সেই ভাবনা থেকে এবার বিস্তারিত..

পৌলমীর জন্য শাওন গানওয়ালা ও জুয়েল মোর্শেদের তার ছিঁড়া যায়

হাওর বার্তা ডেস্কঃ রাস্তার মোড়ে দাঁড়ালে দেখি যে তোমায়, মাঝে মাঝে দাঁড়াও পাশের বাড়ির জানালায়, এলোমেলো চুল পরিয়া নাকফুল, হাসি দেখলে প্রাণটা আমার যায়, তোমায় দেখলে আমার মাথার তার ছিঁড়া বিস্তারিত..

ছাত্রী হয়ে কলেজে গেলেন, মা হয়ে ফিরলেন

হাওর বার্তা ডেস্কঃ পড়ালেখার উদ্দেশ্যেই স্কুল, কলেজে যাওয়া প্রয়োজন হয়। তাছাড়া জীবন ও সমাজের উন্নতি করা সম্ভব হয় না। তাইতো নারী-পুরুষ উভয়কেই স্কুল, কলেজ এবং ভার্সিটি যেতে হয়। তবে ভারতের বিস্তারিত..

শীত-বসন্ত আর বর্ষায় সারি নদীর রূপ জলের টানে সিলেটের লালাখালে

হাওর বার্তা ডেস্কঃ শীত-বসন্ত আর বর্ষায় সারি নদীর রূপ পাল্টে। বর্ষায় পাহাড়ি ঢল নামলে দক্ষ মাঝিরাও ভয় নিয়ে বৈঠা চালান। শীতে সারি নদীর নিস্তরঙ্গ নীল জলের অন্য এক সম্মোহনী আহ্বান। নদীটি ধরে বিস্তারিত..

৪০০ মেট্রিক টন মধু রফতানির অর্ডার পেয়েছে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, জাপানে আমাদের মধু রফতানি হচ্ছে। এ বছর ৪০০ মেট্রিক টন মধুর অর্ডার পাওয়া গেছে। এটা আমাদের জন্য খুশির খবর। কৃষির আধুনিকায়ন বিস্তারিত..

ছবিতে কারিনার পারিশ্রমিক আট কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রিয় পরিচালক রাজকুমার হিরানির একটি ছবিতে কাজ করার জন্য আট কোটি টাকা পারিশ্রমিক চেয়েছেন বলিউড তারকা কারিনা কাপুর। হিরানির এই ছবিতে শাহরুখ খানেরও কাজ করার কথা। তাঁর বিস্তারিত..

বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউশন আইনের খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন, ২০২০’ এর খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে বিস্তারিত..

ঢাকা রাজধানীতে প্রথম মেট্রোরেলের মোড়ক খোলা হলো

হাওর বার্তা ডেস্কঃ অনলাইন রিপোর্টার ॥ রাজধানীতে তৈরি হচ্ছে বহুল আকাঙ্খিত মেট্রোরেলের লাইন। সাধারণ মানুষের মধ্যে ভীষণ আগ্রহ এই ট্রেন নিয়ে। দেখা যায়, কোথাও লাইনের কাজে মেশিন বসিয়ে গর্ত খোঁড়া বিস্তারিত..

দুই মুয়াজ্জিনে এক আজান সম্পন্ন করলেন পবিত্র কাবা শরিফে

হাওর বার্তা ডেস্কঃ ইতিহাসে এবারই প্রথম পবিত্র কাবা শরিফের এক ওয়াক্ত নামাজের আজান দুই মুয়াজ্জিন মিলে সম্পন্ন করলেন। তবে তা স্বাভাবিক কোনো কারণে নয়, বরং মসজিদ আল-হারামের প্রবীন ও প্রধান মুয়াজ্জিন শায়খ বিস্তারিত..