ক্যান্সারে আক্রান্ত হওয়ার নারীর চেয়ে পুরুষের ঝুঁকি বেশি: গবেষণা

হাওর বার্তা ডেস্কঃ পুরুষের ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকি নারীর চেয়ে বেশি। আর জিনগত পার্থক্যের কারণেই পুরুষদের ক্যান্সারের ঝুঁকি বেশি বলে জানিয়েছেন গবেষকরা। ‘জার্নাল অব দ্য ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট’য়ে গবেষণাটি প্রকাশিত বিস্তারিত..

ওজন কমিয়ে ফের কলকাতায় শাকিব খান

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান তার নিজের প্রযোজনায় নির্মিত ‘বীর’ সিনেমার শুটিয়ের জন্য ওজন বাড়িয়েছিলেন। দুই দিনের প্যাচ ওয়ার্ক শুটিং ছাড়া এ সিনেমার বাকী কাজ শেষ। বিস্তারিত..

অবাক কাণ্ড! জিহ্বা দিয়ে রোগ নিরাময় করেন ৮০ বছরের বৃদ্ধা

হাওর বার্তা ডেস্কঃ আজব উপায়ে চিকিৎসা করেন এক বৃদ্ধা। তিনি চোখের চিকিৎসা করে থাকেন। বসনিয়ার এই বৃদ্ধা জিহ্বায় অ্যালকোহল লাগিয়ে তা চোখের মধ্যে দিয়ে রোগীর চিকিৎসা করেন। এতে নাকি সুস্থও বিস্তারিত..

শীত প্রায় গাজরের মালাই পাটিসাপটা

হাওর বার্তা ডেস্কঃ শীত প্রায় শেষ হতে চলল। তবে চারদিকে পিঠা উৎসব লেগেই আছে! এবারের শীতে নিশ্চয় অনেক পদের পিঠা খেয়েছেন। কিন্তু গাজরের মালাই পাটিসাপটা খেয়েছেন কি এখনো? সবজি হিসেবে বিস্তারিত..

জাকাত আদায় না দেয়ার করুণ পরিণতি

হাওর বার্তা ডেস্কঃ মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার আদেশ পালন করার মাধ্যমে ইহকাল ও পরকালে তাঁর নৈকট্য লাভ করা যায়।রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার আদেশগুলোর মধ্যে একটি ফরজ বিধান হচ্ছে জাকাত। বিস্তারিত..

বাঁধাকপিতে আতঙ্ক, ব্রেনে ঢুকছে কৃমি হতে পারে মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ বাঁধাকপি শীতের একটি অন্যতম সবজি। খেতেও দারুণ সুস্বাদু। নানাভাবেই এই সবজিটি রান্না করে খাওয়া হয়। এতে আছে শরীরের জন্য গুরুত্বপূর্ণ সব ধরনের ভিটামিন। বাধাকপির পুষ্টিগুণ বাঁধাকপিতে রিবোফ্লোভিন, বিস্তারিত..

স্যান্ডউইচ’একটি পাখির নাম খাবার নয়,

হাওর বার্তা ডেস্কঃ স্যান্ডউইচ নামটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে, দুটি পাউরুটির মাঝখানে মাংসের পুরভরা লোভনীয় একটি স্ন্যাক্সের কথা। কিন্তু এখানে এই খাবারটির কথা চিন্তা করলে ভুল করবেন। কারণ আজকের বিস্তারিত..

সেন্সরে যাচ্ছে বীর, ফেব্রুয়ারিতে মুক্তি

হাওর বার্তা ডেস্কঃ গত দুই দশক ধরে অভিনয় করছেন শাকিব খান। হয়েছেন ঢালিউড সুপারস্টার। তবে তার এই পথচলা মসৃণ ছিল না। অনেক প্রতিকূলতা পাড়ি দিতে হয়েছে। নিজের জনপ্রিয়তা ধরে রাখতে বিস্তারিত..

প্রাণচঞ্চল ক্রেতা-দর্শনার্থী

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২১তম দিনেও ক্রেতা দর্শনার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে। মেলা প্রাঙ্গণ জুড়েই প্রাণচঞ্চল ক্রেতা-দর্শনার্থীরা। মেলা চষে বেড়াচ্ছেন পছন্দের পণ্য ক্রয়ে। বেশির ভাগ দর্শনার্থী তরুণ বিস্তারিত..

বাংলাদেশের জন্য প্রস্তুত ১৫০ কি.মি. গতির বোলার হারিস

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পেয়েছেন পেসার হারিস রউফ। রাওয়ালপিন্ডির ২৬ বছর বয়সী এই বোলারের ডাক নাম ‘১৫০’। কারণ ঘণ্টায় ১৫০ কি.মি. গতিতে বল বিস্তারিত..