৩০ ডিসেম্বর ‘গণত‌ন্ত্রের বিজয়’ দিবস পালন কর‌বে আ.লীগ

হাওর বার্তা ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নের দিন ৩০ ডিসেম্বর সোমবার ঢাকাসহ সারা‌দে‌শে ‘গণত‌ন্ত্রের বিজয়’ দিবস পালন কর‌বে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ‌কেন্দ্রীয়ভা‌বে কর্মসূ‌চি পাল‌নের স‌ঙ্গে স‌ঙ্গে দেশব্যাপীও ‘গণত‌ন্ত্রের বিজয়’ দিবস বিস্তারিত..

৫৮ ইউনিয়ন পরিষদে ভোট চলছে

হাওর বার্তা ডেস্কঃ দেশের ৩৮টি জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত। এর মধ্যে ৬টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন হবে। এ বিস্তারিত..

ফেসবুকে আজহারীর ওয়াজ শেয়ার করলেন তসলিমা

হাওর বার্তা ডেস্কঃ  হালের জনপ্রিয় বক্তা মিজানুর রহমান আজহারীর ওয়াজের একটি ভিডিও শেয়ার করেছেন ভারতে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। ভিডিওতে দেখা গেছে, আজহারী তার ওই ওয়াজে তসলিমাকে নিয়ে সমালোচনা বিস্তারিত..

নয়া পদ্ধতি একই জমিতে ফলছে সর্ষে, মুসুরি, গাজর ও পেঁয়াজকলি

হাওর বার্তা ডেস্কঃ বিকল্প পদ্ধতিতে সর্ষে চাষ করছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনার কৃষকেরা। সেখানে চাষাবাদের ধরন বদলে কৃষকের লাভের পথ দেখাচ্ছে হিঙ্গলগঞ্জ ব্লক কৃষি খামার। বিকল্প এই পদ্ধতিতে বিস্তারিত..

বাংলাদেশ-ভিয়েতনাম ১১ খাতে বাণিজ্য বিনিয়োগ বাড়াবে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ও ভিয়েতনাম বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে ১১টি খাত চিহ্নিত করেছে। ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে দুই দেশের মধ্যে জয়েন্ট ট্রেড কমিটির (জেটিসি) বৈঠকে এ বিষয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়। বিস্তারিত..

সাবেক হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ ভারতে বাংলাদেশের সাবেক হাইকমিশনার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোয়াজ্জেম আলী (৭৫) আর নেই। সোমবার সকাল ১১টা ৫৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএইচএম) তিনি মারা যান। ভারতে পাঁচ বিস্তারিত..

সবকিছুই ফাউন্ডেশনের নামে লিখে দিয়ে যাব তোফায়েল

হাওর বার্তা ডেস্কঃ নিজ এলাকা ও অতীত জীবনের স্মৃতিচারণ করে সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আমি কখনও কারও সঙ্গে বেইমানি করিনি। জীবনের শেষ দিন বিস্তারিত..

তীব্র শীত ও ঘন কুয়াশায় কিশোরগঞ্জের হাওরাঞ্চলে বোরো বীজতলা নষ্ট হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ তীব্র শীত ও ঘন কুয়াশায় কিশোরগঞ্জের হাওরাঞ্চলে বোরো বীজতলা নষ্ট হচ্ছে। চলতি বোরো মৌসুমে কিশোরগঞ্জ জেলায় আট হাজার ১৭১ হেক্টর জমিতে বীজতলা তৈরির কর্মসূচি নেওয়া হয়েছে। উৎপাদিত বিস্তারিত..

কে হচ্ছেন ঢাকা ১০ আসনের নৌকার মাঝি

হাওর বার্তা ডেস্কঃ  ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় সংসদ থেকে পদত্যাগ করেছেন ঢাকা-১০ আসনের সদস্য ফজলে নূর তাপস। বিধান অনুসারে আসন শূন্য হওয়ার তিন মাসের মধ্যে নির্বাচন বিস্তারিত..

শিক্ষার্থীদের বিনা সুদে ঋণ দেবে সরকার

হাওর বার্তা ডেস্কঃ  দেশের শিক্ষার্থীদেরকে বিনা সুদে ঋণ দেয়ার কথা ভাবছে সরকার বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি বলেন, ‘যাতে অর্থাভাবে কোন শিক্ষার্থীর লেখা পড়ায় বিঘ্ন না বিস্তারিত..