কোলেস্টেরল কমানোর ওষুধ সম্পর্কে সাবধান হতে হবে

হাওর বার্তা ডেস্কঃ আমেরিকায় ৪৫ বয়সোর্ধ্ব প্রতি চারজনের একজন স্ট্যাটিন গ্রুপের ওষুধ (অ্যাটরভ্যাস্ট্যাটিন, লোভাস্ট্যাটিন, রসুভ্যাস্ট্যাটিন, সিমভ্যাস্ট্যাটিন, ইমভ্যাস্টাটিন, ফ্লুভ্যাস্ট্যাটিন, প্রেভ্যাস্ট্যাটিন) গ্রহণ করেন। শরীরে কোলেস্টেরলের মাত্রা কমানোর জন্য বিশ্বব্যাপী ব্যাপক হারে স্ট্যাটিন বিস্তারিত..

নারী পুরুষের মধ্যে ১০টি আশ্চর্যজনক মানসিক পার্থক্য

হাওর বার্তা ডেস্কঃ প্রত্যেকটি মানুষই একে অপরের থেকে আলাদা। তেমনিভাবে নারী-পুরুষের মধ্যেও রয়েছে বেশ কিছু পার্থক্য। যা স্বাভাবিকভাবেই আপনাকে অবাক করবে। একজন ব্যক্তি চরিত্র গড়ে ওঠে সে কোন পরিবেশে বেড়ে বিস্তারিত..

কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সম্ভাবনাই উজ্জ্বল

হাওর বার্তা ডেস্কঃ দু’দিন পরই (শুক্রবার) ক্ষমতাসীন দলের ২১তম জাতীয় কাউন্সিল। আর এই কাউন্সিলের মধ্য দিয়েই আসছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল- আওয়ামী লীগের আগামী নেতৃত্ব। দলটির সভাপতি পদে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী বিস্তারিত..

খুসখুসে কাশি দূর করার সহজ উপায় তুলসির রস

হাওর বার্তা ডেস্কঃ একটি আবহাওয়ায় বা ঋতুতে নিজেকে মানিয়ে নিতে নিতে হঠাৎ আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে আসে বিভিন্ন রোগের প্রভাব। এর মধ্যে অ্যালার্জিজনিত যেসব রোগ হয় তা হলো- ঠান্ডা, কাশি, জ্বর ইত্যাদি। বিস্তারিত..

বিমানে মোবাইল ফোন ফ্লাইট মোডে বা বন্ধ রাখার আসল রহস্য

হাওর বার্তা ডেস্কঃ বিমানে যাতায়াতের সময় অনেক নির্দেশই দেয়া হয়ে থাকে। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হলো ফোন ফ্লাইট মোডে বা বন্ধ রাখা। যারা বিমানে ভ্রমণ করেছেন, তারা নিশ্চয় এই বিস্তারিত..

প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মৃত্যুবরণ করেন তিনি। তার ভাগনে চট্টগ্রাম-১৫ আসনের সংসদ বিস্তারিত..

সৃজিত জয়ার জন্য মুসলমান হতে চেয়েছিলেন

হাওর বার্তা ডেস্কঃ চলতি মাসে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি বিয়ে করেছেন বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে। তবে বিয়ের আগে সৃজিতের একাধিক ব্যর্থ প্রেমের কাহিনী বলিমহলে শোনা যায়। ৪২ বছর বয়সি বিস্তারিত..

‘দেশে দারিদ্র্যের হার কমেছে ২০.৫ শতাংশ

হাওর বার্তা ডেস্কঃ শে দারিদ্র্যের হার কমেছে বলে জানিয়েছে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, চলতি অর্থবছরে দেশে দারিদ্রের হার ২০.৫ শতাংশে নেমে এসেছে, সংখ্যায় যা ৩ কোটি ২৮ লাখ। আজ বিস্তারিত..

সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে

হাওর বার্তা ডেস্কঃ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। বুধবার শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে বিস্তারিত..

স্বৈরশাসক পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রদ্রোহ মামলায় পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে দেশটির আদালত। মঙ্গলবার দেশটির বিশেষ আদালতের তিন সদস্যের বেঞ্চ এই রায় দেয়। দেশটির সংবাদ মাধ্যম ডন ও বিস্তারিত..