মুচমুচে গরম গরম সমুচা খাওয়া নিষিদ্ধ

হাওর বার্তা ডেস্কঃ সকালটা গড়ালেই পেটে কেমন একটা টান পড়ে। দুপুর বেলায় মুচমুচে গরম গরম সমুচা, সিঙ্গারা এসব পেটে না পুরলেই যেন নয়! অনেকের শুধুই সমুচা পছন্দ। বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ দক্ষিণ বিস্তারিত..

অক্ষরহীন মানুষের হাতেই শুরু শিক্ষা সাক্ষরতা

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষা ব্যবস্থার মধ্যে আধুনিকতার ছোঁয়া থাকলেও, তা শুরু হয়েছে আদিম যুগ থেআলো পৃথিবীতে দেখিয়েছিল।কেই। এক কথায় অশিক্ষিত মানুষগুলোই সর্বপ্রথম শিক্ষার প্রস্তর যুগের আদিম মানুষ তাদের ক্রিয়াকলাপ, দেবতাকুলের বিস্তারিত..

হাড়, দাঁত ও মাড়ির ক্ষয়রোধের মহৌষধ ‘সরিষার বীজ

হাওর বার্তা ডেস্কঃ সরিষার বীজ ভারতীয় এবং আমেরিকান খাবারের একটি জনপ্রিয় রান্নার উপাদান। এটি প্রথমে ইউরোপের শীতকালীন অঞ্চলে ব্যবহৃত হয়েছিল। পরে ধীরে ধীরে উত্তর আফ্রিকা, এশিয়া অঞ্চলে জনপ্রিয় হয়ে ওঠে। বিস্তারিত..

বিয়ের অনুষ্ঠানে পূর্ণিমা

হাওর বার্তা ডেস্কঃ পূর্ণিমা বিয়ে করতে যাচ্ছেন? অনুষ্ঠানটি অন্যরকমভাবে সাজাতে চান? তাহলে চিত্রনায়িকা পূর্ণিমার কাঁধে সেই দায়িত্ব তুলে দিতে পারেন। কারণ তিনি হাসিমুখে এ কাজটি করতে চান। বিয়ের অনুষ্ঠান রাঙিয়ে বিস্তারিত..

টাকার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেন না ইটভাটার সেই কাজল

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা জোগাড় হয়নি তাই ইটভাটায় দিনমজুরি করছেন পিতৃহীন অদম্য মেধাবী কাজল হোসেন। কাজল হোসেন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার কুমারী গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান। তার বিস্তারিত..

ছুটির দিনটা স্পেশাল হোক তেহারির সঙ্গে

হাওর বার্তা ডেস্কঃ পুরো সপ্তাহ তাড়াহুড়োয় কাটে। বিশেষ কিছু একটা রান্না করে সবাইকে নিয়ে খাওয়ারও সময় হয়ে ওঠে না, অনেক সময়। সবার অপেক্ষা থাকে ছুটির দিনে সেই বিশেষ কোনো খাবারের। বিস্তারিত..

সিলেট জেলা আ.লীগের লুৎফর,নাসির ও মহানগর আ.লীগের মাসুক, জাকির কমিটি ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক জাকির হোসেন। এছাড়া সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে বিস্তারিত..

সুস্থ থাকার জন্য অতিরিক্ত পানাহার নিষেধ করেছে ইসলাম

হাওর বার্তা ডেস্কঃ সুস্থ হয়ে বেঁচে থাকার জন্য এবং শারীরিক পুষ্টির চাহিদা মেটাতে সুষম খাদ্যের প্রয়োজন। প্রয়োজনের চেয়ে বেশি খেলে তা স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলে। সুস্থ-সবল শরীরে আল্লাহর ইবাদত বিস্তারিত..

বাজারে এলো ‘প্রিমো আরএক্সসেভেন মিনি

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনপ্রেমীদের জন্য সাশ্রয়ী দামে দারুণ এক স্মার্টফোন বাজারে ছাড়লো বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। যার মডেল ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’। নচ ডিসপ্লে সমৃদ্ধ উভয় পাশে গ্লাস প্যানেলের ফোনটির আনটুটু বিস্তারিত..

মান্না নেই তবু আজও স্মরণীয়

হাওর বার্তা ডেস্কঃ ২০০৮ সালের ১৮ ফেব্রুয়ারি। এফডিসিতে লোকে লোকারণ্য। তিল ধারণের ঠাঁই নেই। প্রধান গেটে তালা দেয়া। প্রতিষ্ঠানটির নিজস্ব নিরাপত্তারক্ষীর সঙ্গে যোগ দিয়েছে পুলিশ বাহিনীর অনেক সদস্য। কারণ এফডিসির বিস্তারিত..