আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৯পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ টেলিযোগাযোগ খাত ও ডিজিটাইজেশনে বাংলাদেশের সাফল্যের স্বীকৃতি হিসেবে আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৯-এর দু’টি পুরস্কার গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার দু’টি হলো- ‘দ্য আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড এওয়ার্ড বিস্তারিত..

সড়কে ঘুষ লেনদেন বন্ধ করবে এন্ড ফাইন পেমেন্ট সিস্টেম সফটওয়ার

হাওর বার্তা ডেস্কঃ সড়কে ট্রাফিক আইনের মামলা ও জরিমানার অর্থ প্রদানে স্বচ্ছতা এবং ভোগান্তি কমাতে  খুলনার ১০ জেলার পুলিশে চালু হয়েছে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন এন্ড ফাইন পেমেন্ট সিস্টেম সফটওয়ার’। বেসরকারি মোবাইল বিস্তারিত..

সচিবালয়ের চারপাশকে শব্দ দূষণমুক্ত নীরব জোন করা হবে

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছরের ১৭ ডিসেম্বর থেকে সচিবালয়ের চারপাশকে শব্দ দূষণমুক্ত বা নীরব জোন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। বিস্তারিত..

ফ্রান্সের শহর হাঁসের বিরুদ্ধে মামলায় আদালতের রায়

হাওর বার্তা ডেস্কঃ যে সব প্রাণির ডাক মানুষের বিরক্তির উদ্রেক করতে পারে হাঁস তাদের মধ্যে অন্যতম। তাই বলে হাঁসের ডাকে বিরক্ত হয়ে মামলা করার কথা কেউ ভাবেন না নিশ্চয়ই। হাস্যকর বিস্তারিত..

সহযোগী সংগঠনের ‘ব্লেম গেমের’ রাজনীতি

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রত্যাশীরা যেন কোনো ধরনের ‘অসুস্থ প্রতিযোগিতা’ না করে, সেই বিষয়ে দলীয় হাইকমান্ডের কঠোর নির্দেশনা থাকলেও তা মানছেন না বিস্তারিত..

শীতের খাবার গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর পারফেক্ট রেসিপি

হাওর বার্তা ডেস্কঃ  শীতের খাবারে চাই মজার মজার পিঠা। জেনে নিন গ্যাসের চুলায় তুলতুলে চিতই পিঠা বানানোর পারফেক্ট রেসিপি। খুব সহজ একবার চেষ্টা করে দেখুন: উপকরণ পোলাওয়ের চাল বা আতপ চাল চার বিস্তারিত..

নামাজ পড়লে সুস্থ থাকা যায় মার্কিন গবেষণা

হাওর বার্তা ডেস্কঃ নামাজ ইসলামের পঞ্চস্তম্ভের একটি। ঈমান বা বিশ্বাসের পর নামাজই ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভ। নামাজ বা সালাত হলো ইসলাম ধর্মের প্রধান উপাসনা কর্ম। প্রতিদিন ৫ ওয়াক্ত (নির্দিষ্ট নামাজের বিস্তারিত..

ওজুর অঙ্গ-প্রত্যঙ্গ ধোয়ার দোয়া ও ফজিলত

হাওর বার্তা ডেস্কঃ বুজুর্গ ওলামায়ে কেরাম অজুর ক্ষেত্রে প্রত্যেক অঙ্গ ধোয়ার সময় স্বতন্ত্র দোয়া শিক্ষা দিয়েছেন। এই সকল দোয়া রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের থেকে সাব্যস্ত নেই যে, তিনি অমুক অঙ্গ বিস্তারিত..

কখনোই পেঁয়াজের স্বাদ নেয়নি যে জাতি

হাওর বার্তা ডেস্কঃ রান্না ঘর মানেই পেঁয়াজের বাড়াবাড়ি। প্রতিটি ঘরেই স্বাদের বৈচিত্র আনতে পেঁয়াজ প্রয়োজনীয় একটি উপকরণ। বিশেষ করে বাঙালিদের রান্নায় পেঁয়াজ ছাড়া একদিনও চিন্তা করা যায় না। দেশের জনসংখ্যা বিস্তারিত..

দিনে কতটুকু লবণ খাবেন

হাওর বার্তা ডেস্কঃ লবণে ওজন বৃদ্ধি পায়! এমন ধারণা থেকে অনেকেই ডায়েট করার সময় খাবারে লবণের পরিমাণ কমিয়ে দেন। এ ধারণা কিন্তু পুরোপুরি সঠিক নয়। লবণ শরীরে পানি ধরে রাখলেও বিস্তারিত..