সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার হবে: স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘আমাদের দেশের প্রতিটি মানুষকে চোখের চিকিৎসার আওতায় আনা হবে। এ জন্য ভবিষ্যতে পরিকল্পনা রয়েছে প্রত্যেকটি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করার। যার মাধ্যমে বিস্তারিত..

নতুন ৭টি থানা ও সিলেট বিশ্বনাথকে পৌরসভা অনুমোদন

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা নদীর ওপর নির্মিত সেতুর এপার এবং ওপারে দুটিসহ নতুন ৭টি পুলিশি থানার অনুমোদন দিয়েছে সরকার। এছাড়াও সিলেট জেলার বিশ্বনাথকে পৌরসভায় উন্নীত করা হয়েছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ বিস্তারিত..

যুবলীগের রাজনীতিতে নতুন মোড় নেতৃত্বের দৌড়ে তরুণরা

হাওর বার্তা ডেস্কঃ যুবলীগে বয়সের সীমারেখা আরোপের পর বয়ষ্করা নেতৃত্বের দৌড়ে ছিটকে গেলেও আলোচনায় এসেছেন তরুণরা। যারা ভবিষ্যতে সংগঠনটিতে শীর্ষ পদের দাবিদার। নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে বয়সের এই নির্ণায়ককে স্বাগত জানিয়ে বিস্তারিত..

যেভাবে অজু করলে গুনাহ ঝরে যায়

হাওর বার্তা ডেস্কঃ ইমাম গাজ্জালি (রহ.) তাঁর ছাত্রদের অজুর নিয়ম-কানুন শিখিয়ে বলেন, ‘অজুর শুরুতে তোমরা মিসওয়াক করবে অর্থাৎ দাঁত মেজে নেবে। দাঁত পরিষ্কার না থাকলে মানুষ তোমার থেকে কষ্ট পাবে। বিস্তারিত..

নিষেধাজ্ঞা সত্ত্বেও ঝালকাঠিতে ইলিশ ধরার উৎসব

হাওর বার্তা ডেস্কঃ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠি সদর, নলছিটি ও রাজাপুর উপজেলার সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার উৎসব চলছে। এমনকি অন্য এলাকা থেকেও বিস্তারিত..

বিচি কলার অনেক ঔষধি গুণ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে বিভিন্ন জাতের কলার চাষ হয়। এর মধ্যে অমৃতসাগর, সবরি, চম্পা, কবরী, মেহেরসাগর, বারি কলা-১, বারি কলা-৩, বারি কলা-৪ জাতগুলো বাণিজ্যিকভাবে চাষ হয়। এছাড়া বিভিন্ন জাতের আনাজি বিস্তারিত..

বাংলাদেশে মৌসুমী একটাই, ওতো এমনিতেই জিতে আছে: মিশা

হাওর বার্তা ডেস্কঃ ব্যক্তি মৌসুমী তো জিতেই আছে। ওতো জয়ী একজন মানুষ। শিল্পী সমিতি নির্বাচনে বিজয়ী হওয়া তার জীবনে খুব একটা বড় সংগ্রহ না। বাংলাদেশে মৌসুমী একটাই। ও সবার মনে বিস্তারিত..

হাত ধোয়া কেন জরুরি

হাওর বার্তা ডেস্কঃ পালিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস। এবারের প্রতিপাদ্য ছিল, ‘সকলের হাত পরিচ্ছন্ন থাক।’ প্রতি বছর ১৫ অক্টোবর বিশ্বব্যাপী ‘গ্লোবাল হ্যান্ড ওয়াশিং ডে’ পালন করা হয়। সবাইকে হাত বিস্তারিত..

ওমর ফারুক ও তার স্ত্রী-ছেলেদের ব্যাংক লেনদেন স্থগিত

হাওর বার্তা ডেস্কঃ যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি পাওয়া ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে তার স্ত্রী, তিন ছেলে ও দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক বিস্তারিত..

কেন্দ্রীয় ১৪ দলের গোল টেবিল বৈঠক আগামীকাল

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভারত সফর নিয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক আগামীকাল অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বিস্তারিত..