পুরো মাসের বেতনের টাকা দান করে দিতেন ভারতের সাবেক রাষ্ট্রপতি

ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামকে নিয়ে আলোচনার শেষ নেই। ভারতের তামিলনাড়ুর রামেশ্বরমে এক দরিদ্র পরিবারে তার জন্ম হয়েছিল। ছোটবেলা থেকেই অভাবের সংসারে বেড়ে ওঠেন তিনি। এক সময় বিস্তারিত..

নদী দখলের খবর দিলেই পুরস্কার দেবে নৌ মন্ত্রণালয়

নদী দখলকারীদের তথ্যদাতা বা সংবাদদাতাকে পুরস্কার দেবে নৌ মন্ত্রণালয়। এ বিষয়ে কাজ চলছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংসদীয় কমিটিকে জানানো হয়েছে। এ ছাড়া নদী থেকে পলিথিন সরানোর জন্য কেনা হচ্ছে বিস্তারিত..

বালিয়াকান্দিতে কৃষকদের ফসল ক্ষতির হাত থেকে রক্ষা করলেন সহকারী কমিশনার

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের মাশালিয়া গ্রাম ও রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের বাঘিয়া গ্রামের অতিবাহিত হড়াই নদীতে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করে দিয়েছে এলাকার কতিপয় প্রভাব শালী ব্যাক্তি। বিস্তারিত..

ট্রাম্পের চিঠি ডাস্টবিনে ছুঁড়ে ফেললেন তুর্কি প্রেসিডেন্ট এরদোগান

কুর্দিদের বিরুদ্ধে চলমান সামরিক অভিযান বন্ধের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লেখা চিঠি ‘ডাস্ট বিনে ছুঁড়ে ফেলেছেন’ তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। গত ৯ই অক্টোবর এরদোগানকে লেখা ওই চিঠিতে মার্কিন বিস্তারিত..

হজযাত্রীদের কোনো দুঃখ-কষ্ট, প্রধানমন্ত্রী সহ্য করবেন না: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ বলেছেন, হাজিরা আল্লাহ পাকের খাস মেহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন, ‘সবাই মনে রাখবেন, হাজিরা আল্লাহর মেহমান, হজে গিয়ে তারা দুঃখ কষ্ট পাবেন, তাদের চোখের পানি বিস্তারিত..

কাউন্সিলর সাঈদ বরখাস্ত

অবশেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার তাকে বরখাস্ত করা হয়। ক্যাসিনো-বাণিজ্যে তার নাম এলেও তাকে বরখাস্ত বিস্তারিত..

কুমড়া চাষে ভাগ্য পাল্টেছেন জেমস ম্যাক্সে

কুমড়া চাষে ভাগ্য পাল্টেছেন জেমস ম্যাক্সে। তিনি যেদিকে তাকান সেদিকেই কুমড়া। তার কুমড়ার খামার দেখতে শুধু এই অক্টোবরে ছুটে গিয়েছেন কমপক্ষে এক লাখ পর্যবেক্ষক। অথচ মাত্র ১৩ বছর বয়সে তিনি বিস্তারিত..

মামলার তিন বছর পর ৬ লাখ ডলার ক্ষতিপূরণ পেলেন বিএনপি নেতা সালাম

তিন বছর মামলা চলার পর রায় এল আব্দুস সালামের পক্ষে। তিনি ক্ষতিপূরণ হিসেবে পেয়েছেন ৬ লাখ ডলার। যা বাংলাদেশি টাকায় সাড়ে ৪ কোটি টাকা। এনআরবি নিউজ জানায়, বিএনপির চেয়ারপারসন খালেদা বিস্তারিত..

বিদ্যুৎ বিভাগের ২৯৬১ জনের বিদেশ সফর সতর্ক করেছে সংসদীয় কমিটি

বিগত তিন বছরে বিদ্যুৎ বিভাগের প্রায় তিন হাজার কর্মকর্তা বিদেশ সফর করেছেন বলে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়। কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনাকালে বিস্তারিত..

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন সেরা দুই রাগীব-নেহার গল্প

১৫ অক্টোবর বিকেলে প্রকাশিত হয়েছে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রংপুরের রাগীব নূর অমিয়। তার টেস্ট স্কোর ৯০.৫০। বিস্তারিত..