ঠাকুর পিস অ্যাওয়ার্ড পেলেন শেখ হাসিনা

হাওর বার্তা ডেস্কঃ দুর্নীতি ও দারিদ্র্য দূরীকরণে অবদান রাখায় ঠাকুর পিস অ্যাওয়ার্ড-২০১৮ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। দ্য এশিয়াটিক সোসাইটির বিস্তারিত..

দিল্লি সফরে কী পেল বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের মাঝেই শনিবার তার সঙ্গে দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হয়েছে। হায়দ্রাবাদ হাউজে শনিবার সকালে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার আগে দুই বিস্তারিত..

জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার প্রস্তুতি (বাংলা)

প্রিয় শিক্ষার্থী, আজ তোমাদের জন্য বাংলা থেকে বহুনির্বাচনি প্রশ্নোত্তর দেয়া হলো তৈলচিত্রের ভূত ৭। দেয়ালে বড় বড় কয়টি তৈলচিত্র আছে? ক. দুটি খ. তিনটি গ. চারটি ঘ. পাঁচটি সঠিক উত্তর বিস্তারিত..

রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

অপরাজিত থাকার লক্ষ্য নিয়ে চলতি লা লিগায় নিজেদের অষ্টম ম্যাচে গ্রানাডার বিপক্ষে মাঠে নামতে নামছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ম্যাচটিতে জয় পেলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করবে জিনেদিন জিদানের দল। বিস্তারিত..

জেনে নিন নেটওয়ার্কিং এর আদ্যোপান্ত

বর্তমান পৃথিবীতে যে পেশাগুলো মানুষের পছন্দের তালিকার শীর্ষস্থান দখল করে রয়েছে সেগুলোর মধ্যে নেটওয়ার্কিং অন্যতম। এ যুগ অনেকটাই যোগাযোগ ও তথ্য প্রযুক্তির ওপর নির্ভরশীল। সফল ও নিশ্চিত ক্যারিয়ার গড়ে তোলার বিস্তারিত..

যেসব কুদরতি কারণে জমজমের পানি পৃথিবীর বিশুদ্ধতম

জমজম মসজিদে হারামের কাছে অবস্থিত একটি প্রসিদ্ধ কূপ। পবিত্র কাবা ও এই কূপের মধ্যে দূরত্ব শুধু ৩৮ গজের। জমজম নবী ইব্রাহিম (আ.)-এর ছেলে নবী ইসমাঈল (আ.)-এর স্মৃতিবিজড়িত একটি কূপ। রোগ বিস্তারিত..

মিষ্টি বা টক দই কোনটি স্বাস্থ্যের জন্য ভালো

মিষ্টান্নের মধ্যে দই অত্যন্ত জনপ্রিয়। এর প্রচলন প্রায় ৪  হাজার ৫০০ বছর ধরে। এক গবেষণায় দেখা গেছে, নিয়মিত দুই বেলা দই খাওয়ায় রাশিয়ার মানুষের গড় আয়ু তুলনামুলক বেশি হয়ে থাকে। বিস্তারিত..

ইতালিতে ৯০ বছরেও অবসরে যেতে চান না ফ্রান্সেকো

ইতালির উত্তর এলাকা রিয়েতিতে ৭৪ বছর ধরে জুতা মেরামত করে দৃষ্টান্ত স্থাপন করেছেন ফ্রান্সেকো নামে ইতালির এক বৃদ্ধ। ৯০তম জন্মোৎসব গত সপ্তাহে পালন করে এখনও তিনি অবসরে যাওয়ার কথা ভাবছেন বিস্তারিত..

গলায় ফাঁস দিয়ে রাজশাহী কলেজছাত্রীর আত্মহত্যা

রাজশাহী কলেজের শিক্ষার্থী মৌসুমি খাতুনের (২৪) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে মৌসুমি আত্মহত্যা করেছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর উপকণ্ঠ কাটাখালির সোনারপাড়া এলাকায় বিস্তারিত..

ওয়াজের জন্য যারা চুক্তি করে টাকা নেন তারা আলেম নামের কলঙ্ক : আল্লামা ওলীপুরী

হাওর বার্তা ডেস্কঃ ওয়াজ করার জন্য সেসব আলেম চুক্তি করে টাকা নেন তারা আলেম নামের কলঙ্ক বলে মন্তব্য করেছেন দেশের প্রখ্যাত আলেমে দীন ও বিশিষ্ট বক্তা মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী। বিস্তারিত..