সিঙ্গেল ডিজিট সুদে পেঁয়াজ আমদানি করতে পারবেন ব্যবসায়ীরা

হাওর বার্তা ডেস্কঃ  এখন থেকে সিঙ্গেল ডিজিট বা ৯ শতাংশ সুদে পেঁয়াজ আমদানি করতে পারবেন ব্যবসায়ীরা। বুধবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে। বিস্তারিত..

নয় কোটির এক ল্যাপটপে ক্ষতি ৭ লাখ কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ ৫০ হাজার, ১ লাখ টাকা থেকে শুরু করে ৫-৬ লাখের ল্যাপটপও মেলে বাজারে। কিন্তু কখনো শুনেছেন একটা ল্যাপটপ বিক্রি হয়েছে ৯ কোটি টাকায়? কেন এত দাম? তার পিছনে রয়েছে বিস্তারিত..

ইতালিতে অনুষ্ঠিত হলো আনন্দ উৎসব

হাওর বার্তা ডেস্কঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনা, আনন্দ, হৈ হুল্লোড়, নাচ-গান, আপ্যায়ন, প্রিয় মানুষদের কাছে পাওয়া ও প্রিয় মাতৃভূমির স্মৃতিচারণের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো প্রবাসী বাংলাদেশিদের আনন্দ উৎসব-২০১৯। অনুষ্ঠানের আয়োজন করে ইতালির বিস্তারিত..

চেখেই দেখুন ভাত দিয়ে তৈরি মিষ্টি

হাওর বার্ত ডেস্কঃ ভাত বাঙ্গালিদের সবচেয়ে পছন্দের খাবার। ভাত ছাড়া বাঙালি চিন্তাই করা যায় না। প্রতিদিনের খাদ্য তালিকায় ভাত থাকবেই। অনেক সময় খাওয়ার পরও ভাত বেঁচে যায়। তাই সেই বেঁচে বিস্তারিত..

গোলামি থেকে যেভাবে মুক্তি পেলেন হজরত লুকমান হাকিম

হাওর বার্তা ডেস্কঃ হজরত লোকমান (আ.) আমাদের মাঝে লোকমান হাকিম নামে বিখ্যাত। তিনি আফ্রিকার নওবি গোত্রে জন্মগ্রহণ করেছিলেন। তার অবয়ব ছিল কালো কুশ্রী। তিনি এক ইহুদীর গোলাম ছিলেন। কিন্তু আল্লাহ বিস্তারিত..

চলতি বছর ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ১ হাজারের বেশি মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ  চলতি বছর ইউরোপ পাড়ি দিতে গিয়ে  এখন পর্যন্ত ভূমধ্যসাগরে ডুবে মারা গেছেন কমপক্ষে ১ হাজার মানুষ। এর মধ্যে রয়েছেন বেশ কয়েকজন বাংলাদেশিও। ৬ষ্ঠ বছরের মতো এবার এই মাইলফলক স্পর্শ করেছে এই বিস্তারিত..

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র দিতে রাজি মিয়ানমার

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানিয়েছেন, নাগরিক হিসেবে শনাক্তের পর রোহিঙ্গাদের পরিচয়পত্র দিতে মিয়ানমার সম্মত হয়েছে। নিউইয়র্কে সদ্য শেষ হওয়া জাতিসংঘ সাধারণ অধিবেশনে এটি বাংলাদেশের জন্য বড় অর্জন হিসেবে দেখছেন তিনি। বুধবার রাজধানীতে এক বিস্তারিত..

নদীর বালি তুলে সোনা খোঁজেন তারা

হাওর বার্তা ডেস্কঃ   নদীর পানির সঙ্গে বেয়ে চলে সোনা! অবাক কাণ্ড! সত্যিই কি এমন নদী রয়েছে? আপনার প্রশ্নের উত্তরটি কিন্তু হ্যাঁ। নদীর সঙ্গে মানব সভ্যতার গাঢ় সম্পর্ক। পানীয় জল, বিদ্যুৎ বিস্তারিত..

প্রধানমন্ত্রী ৪ দিনের সফরে দিল্লি যাচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের রাষ্ট্রীয় সফরে বৃহস্পতিবার নয়াদিল্লি যাচ্ছেন। তিনি সেখানে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম (ডব্লিউইএফ) এর ইন্ডিয়া ইকোনোমিক সামিটে যোগ দিবেন। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে  প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিস্তারিত..

গ্লুকোমা’ শনাক্তকরণ ও চিকিৎসা

হাওর বার্তা ডেস্কঃ  কোমা (ইংরেজি: Glaucoma) হলো চোখের একপ্রকার রোগ যাতে অপটিক স্নায়ু ক্ষতিগ্রস্ত হয় ও চোখ অন্ধ হয়ে যায়। চোখের একটি জটিল রোগের নাম গ্লুকোমা। গ্লুকোমা সম্পর্কে যতটুকু জানা বিস্তারিত..