আগামীকাল বৃহস্পতিবার জাতীয় শোক দিবস

হাওর বার্তা ডেস্কঃ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস আগামীকাল বৃহস্পতিবার। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এবারের জাতীয় শোক দিবসের বিস্তারিত..

মাকে নিয়ে আজ রাতেই দেশে ফিরছেন সাকিব

হাওর বার্তা ডেস্কঃ ক্রিকেট বোর্ডের সুত্র থেকে জানা গিয়েছিলো আগামী ২০ আগস্টের আগে হয়তো দেশে ফেরা সম্ভব হবে না বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের। তবে সে তথ্যকে বিস্তারিত..

পেঁপে পাতার রসেই ডেঙ্গু উধাও

হাওর বার্তা ডেস্কঃ একটি গবেষণায় জানাগেছে পেঁপে পাতার রসে থ্রম্বোসাইটিস (প্লাটিলেট) উৎপাদনে সাহায্যকারী উপাদান রয়েছে। গবেষণাটির প্রধান গবেষক ছিলেন এআইএমএসটি ভার্সিটির প্রফেসর ডক্টর এস. কাঠিরেসান। ডক্টর এস. কাঠিরেসান এর মতে বিস্তারিত..

ধূমপায়ীর ফুসফুস ভালো রাখবে এই মিশ্রণটি

হাওর বার্তা ডেস্কঃ ধূমপায়ী ব্যক্তিরা ‘জেনে শুনে বিষ করেছি যে পান’ কথাটি অহরহ বলে থাকেন। প্রকাশ্যে না হলেও, গোপনে তো বটেই। যখনই জিজ্ঞাসা করা হোক উত্তর একটাই, অনেকটা কমিয়ে ফেলেছেন। বিস্তারিত..

বেড়েছে আমদানি, কমেছে দাম

হাওর বার্তা ডেস্কঃ দেশজুড়ে ঈদের আমেজ। কিন্তু বরিশালের সে আমেজকে ছাপিয়ে গেছে ইলিশ। মঙ্গলবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের মোকামগুলোতে পর্যাপ্ত ইলিশ আমদানি হচ্ছে। তবে চাহিদা না থাকায় দাম কিছুটা কমেছে ইলিশের। বিস্তারিত..

নায়িকা বলে স্পেশাল খাতির নেই

হাওর বার্তা ডেস্কঃ ঈদুল আজহা মানেই ত্যাগের মহিমায় উজ্জ্বল একটি দিন। দিনটি অন্যদের মতো তারকারাও যথাযোগ্য মর্যাদায় উদযাপন করে থাকেন। অন্যদের মতো পরিবারের সঙ্গে ঈদুল আজহার আনন্দ উপভোগ করছেন ঢাকাই বিস্তারিত..

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাবনা ও মাদারিপুরে আরো দুইজনের মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সংখ্যা কিছুটা কমলেও থেমে নেই মৃত্যু। মঙ্গলবার রাত থেকে এ পর্যন্ত প্রাণঘাতি এই রোগে পাবনা ও মাদারিপুরে আরো দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পাবনা প্রতিনিধি বিস্তারিত..

রাতে দিল্লি গেছেন শোভন-বৈশাখী, আজ যোগদান বিজেপিতে

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ জল্পনার অবসান। বিজেপিতেই যোগ দিচ্ছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। যোগ দিচ্ছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। বুধবারই তারা নয়াদিল্লিতে বিজেপি-র সর্বভারতীয় সদর দফতরে গেরুয়া বিস্তারিত..

আজ নায়ক জসিমের জন্মদিন

হাওর বার্তা ডেস্কঃ বাংলা চলচ্চিত্রের একটি অধ্যায়ের নাম জসিম। খলনায়ক হিসেবে চলচ্চিত্র যাত্রা শুরু করেছিলেন। প্রথম সিনেমাতেই তিনি ভিলেন হিসাবে বাজিমাৎ করেন। এরপর নায়ক হিসেবেও একের পর এক সফল ছবি বিস্তারিত..

নিরামিষ খাবার কেন উপকারি

হাওর বার্তা ডেস্কঃ নিরামিষ খাবারে পর্যাপ্ত ফাইবার, ফলিক অ্যাসিড, ভিটামিন সি, ভিটামিন ই, প্রোটিনসহ প্রয়োজনীয় পুষ্টি উপাদান রয়েছে। আর এতে ক্ষতিকারক ফ্যাট থাকে না। তাই শাকসবজি খেলে শরীরে বাড়তি মেদ বিস্তারিত..