লন্ডনে উষ্ণতা ছড়াচ্ছেন ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ আলোচনাতে থাকাতেই তিনি বেশী ভালোবাসেন। তবে মিডিয়াতে কাজের থেকে কাজের বাইরের ঘটনাই বারবার আলোচনায় নিয়ে আসে তাকে। এবার ছুটিতে লন্ডনে বিশ্বকাপ খেলা দেখতে গিয়েছেন, বেড়িয়েছেন নানান দর্শনীয় বিস্তারিত..

রিফাতকে হত্যা নয়, ‘টাইট’ দিতে চেয়েছিলো মিন্নি

হাওর বার্তা ডেস্কঃ বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির ঘনিষ্ঠজনদের কাছ থেকে চাঞ্চল্যকর পেয়েছে গোয়েন্দারা। ঘনিষ্ঠজন ও গোয়েন্দা সূত্রে জানা গেছে, স্বামী রিফাত শরীফকে বিস্তারিত..

ইসলামী বিশ্ববিদ্যালয়ে এসব কী হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীন বাংলাদেশে স্থাপিত প্রথম সর্বোচ্চ বিদ্যাপীঠ। আধুনিক শিক্ষার সঙ্গে ইসলামী শিক্ষার সংমিশ্রণ ঘটিয়ে শিক্ষার্থীদের দক্ষ, চরিত্রবান ও দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে বিস্তারিত..

ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম

হাওর বার্তা ডেস্কঃ ইলিশ মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম। এছাড়া তেলাপিয়া মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে চতুর্থ, মুক্ত জলাশয়ের আহরণে তৃতীয় এবং বদ্ধ জলাশয়ে চাষকৃত মাছ উৎপাদনে পঞ্চম স্থান অধিকার করেছে। বিস্তারিত..

আলসার প্রতিরোধ করে চাল কুমড়া

হাওর বার্তা ডেস্কঃ চাল কুমড়া আমাদের দেশে জনপ্রিয় একটি সবজি। ঘরে চালে,সবজি মাচায় এবং জমিতেও চাষ হচ্ছে এই কুমড়া। চাল কুমড়া তরকারি হিসেবে খাওয়া ছাড়াও মোরব্বা, হালুয়া, পায়েস ও কুমড়া বড়া তৈরি করে খাওয়ার প্রচলন রয়েছে। চাল কুমড়ার অন্য নাম জালি কুমড়া বা ছাচি কুমড়া। তবে শহর এলাকায় জালি কুমড়া বিস্তারিত..

হৃদরোগ কমাতে পেঁপে

হাওর বার্তা ডেস্কঃ পাকা পেঁপে ফল হিসেবে খুব মজাদার এবং উপকারী। তরকারি হিসেবে কাঁচা পেঁপেও বেশ ভাল। পেটের অসুখে প্রথমেই কাঁচা পেঁপে খাওয়া হয়। তবে কাঁচা হোক বা পাকা আমাদের বিস্তারিত..

জেনে নিন পাটশাকের পুষ্টিগুণ ও উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ পাটশাক যুগ যুগ ধরে পরিচিত। গ্রাম থেকে শুরু করে শহরের বাজার সর্বত্রই এই শাক পাওয়া যায়। দামও বেশি নয়। পাটশাক দুই নামে পরিচিত। একটি তীতা পাটশাক অন্যটি বিস্তারিত..

হাজির বিরিয়ানি খেয়ে ডেঙ্গু প্রতিরোধে নামলেন মার্কিন রাষ্ট্রদূত

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। বিস্তারিত..

আগামী ২৫ থেকে ৩১ জুলাই`মশক নিধন সপ্তাহ‍‍`

হাওর বার্তা ডেস্কঃ দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আগামী ২৫ থেকে ৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন বিস্তারিত..

আদালতে তদন্তকারী কর্মকর্তার প্রশ্নে নিশ্চুপ মিন্নি

হাওর বার্তা ডেস্কঃ বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলার গ্রেফতার হওয়া স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার বিকেল ৩টার দিকে বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নিকে হাজির করে বিস্তারিত..