ডেঙ্গু জ্বরের লক্ষণ ও প্রতিকার

হাওর বার্তা ডেস্কঃ এডিস ইজিপ্টাই নামক মশার কামড়ে ডেঙ্গু জ্বরের উৎপত্তি। ডেঙ্গু জ্বরের জীবাণুবাহী মশা কোন ব্যক্তিকে কামড়ালে, সেই ব্যক্তি ৪ থেকে ৬ দিনের মধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। এবার বিস্তারিত..

একলা ঘরে কলেমা পড়ে আমি মুসলিম হই

হাওর বার্তা ডেস্কঃ আপনারা আমাকে আলি কামারাতা নামে চেনেন। তবে এই পরিচয় ধারণের আগের ইতিহাসটুকু অনেকেই জানেন না। আমি সেটাই আপনাদের শোনাব। আমেরিকার একটি খ্রিস্টান পরিবারে আমার জন্ম ও বেড়ে বিস্তারিত..

নয়ন বন্ডকেও হার মানালো রিকশাচালক মোখলেস

হাওর বার্তা ডেস্কঃ কুমিল্লার দেবীদ্বারে প্রকাশ্যে তিনজনকে কুপিয়ে হত্যার ঘটনায় স্তম্ভিত দেশবাসী। স্থানীয়দের কাছে এ ঘটনায় একটি মাত্র বাক্য ছাড়া আর কোনো জবাব নেই। তারা বলছেন, সম্প্রতি বরগুনায় ঘটে যাওয়া বিস্তারিত..

কলেজে সেলফি শিকারীদের কবলে পূজা

হাওর বার্তা ডেস্কঃ মাধ্যমিকের চৌকাঠ পেরিয়ে উচ্চ মাধ্যমিকে ভর্তি হয়ে ক্লাস করতে গিয়ে সেলফি শিকারীদের কবলে পড়তে হচ্ছে শিশুশিল্পী থেকে চলচ্চিত্রের নায়িকা বনে যাওয়া পূজা চেরিকে। এ বছর রাজধানীর মগবাজার বিস্তারিত..

বিশ্বকাপ থেকে ছিটকে গেল, এবার কোহলিকে ডিভোর্স দিচ্ছেন আনুশকা

হাওর বার্তা ডেস্কঃ গেল দেড় মাসেরও বেশি সময় ধরে লন্ডনে চুটিয়ে মাস্তি করছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও তার সুন্দরী স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। প্রতিটি ম্যাচেই ভিআইপি গ্যালারিতে বসে বিস্তারিত..

মোটা নারীদের স্বামীরা সবচেয়ে সুখী, বলছে গবেষণা

হাওর বার্তা ডেস্কঃ এই প্রতিবেদনে শারীরিকভাবে মোটা কিংবা চিকন কাউকে হেয় প্রতিপন্ন করার কোনো রকম উদ্দেশ্য নেই। কেবল মেক্সিকোর এক বিশ্ববিদ্যালয়ের নতুন গবেষণার ফলাফল তুলে ধরা হচ্ছে। সচরাচর শোনা যায়, বিস্তারিত..

আর্থিক সেবায় নারীদের অংশগ্রহণ বাড়াতে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস রানী ম্যাক্সিমার

হাওর বার্তা ডেস্কঃ ডিজিটাল আর্থিক সেবা সহজীকরণের মাধ্যমে বাংলাদেশে আর্থিক অন্তর্ভুক্তিকরণের যে বিকাশ ঘটেছে তার ভূয়সী প্রশংসা করেছেন সফররত নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমা জরিগুয়েতা সেরুতি। একইসঙ্গে তিনি আর্থিক সেবায় নারীদের অংশগ্রহণ বিস্তারিত..