আবারও বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ সেনাবাহিনীতে ৭৪তম ডিএসএসসি (এএমসি) পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫.০০। মেডিকেল কলেজ বিস্তারিত..

মিরপুরে ৪০০টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর মিরপুরে ৪০০টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ ক‌রে‌ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩ জুলাই) রাজধানীর মিরপুর সেকশন-১ এর মাজার রোড থেকে সনি সিনেমা হল বিস্তারিত..

লাল সবুজের রঙে রঙিন করা হচ্ছে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়

হাওর বার্তা ডেস্কঃ কেবল বিদ্যালয়গুলোর রং বদলায়নি। বদলে গেছে শিক্ষার্থী উপস্থিতির চিত্রও। লাল সবুজের নান্দনিক আবেদন যেন ঘর থেকে ডেকে নিয়ে আসছে কোমলমতি শিশুদের। উদ্যোগটি নিয়েছে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। বিস্তারিত..

উটপাখির পেটে তাঁরকাটা-কাচ-লোহালক্কর-প্লাস্টিক ও জড়বস্তু

হাওর বার্তা ডেস্কঃ পৃথিবীতে সবচেয়ে বড় ও ওজনবিশিষ্ট পাখি হলো উট পাখি। খাদ্যাভাসের দিক থেকে উটপাখি সাধারণত তৃণভোজী হলেও অনেক সময় এরা পোকামাকড় খেয়ে থাকে। তবে অপ্রাপ্তবয়স্ক উটপাখি খাদ্য গ্রহণে বিস্তারিত..

গরমে রূপচর্চায় অবশ্যই রাখুন ‘হারবাল আইস-বার’

হাওর বার্তা ডেস্কঃ গ্রীষ্মে ত্বকের প্রতি হতে হয় একটু বেশি যত্নবান। এসময় রোদ ও ধূলোবালিতে ত্বক বেশি ক্ষতিগ্রস্ত হয়। আর যারা কাজের তাগিদে প্রতিদিনই বাইরে যায়, তাদের জন্য ত্বকের প্রতি বিস্তারিত..

স্বামীর জন্য কী রান্না করলেন নুসরাত

হাওর বার্তা ডেস্কঃ গত ১৯ জুন তুরস্কের বোদরুমে গাঁটছড়া বেঁধেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও লোকসভার সাংসদ নুসরাত জাহান৷ বিয়ের পর এখন চুটিয়ে সংসার করছেন নিখিল-নুসরাত৷ বিয়ের পর ২৩ জুন ভোর বিস্তারিত..

ডায়াবেটিস এ কচি আম পাতা ইনসুলিনের মত কাজ করে, যা আপনি নাও জানতে পারেন

হাওর বার্তা ডেস্কঃ ডায়াবেটিস–আম খেতে সবাই পছন্দ করে। আমের স্বাস্থ্য উপকারিতার বিষয়েও কারো সন্দেহ নেই। কিন্তু আম পাতাও স্বাস্থ্যের জন্য অনেক উপকারি যা আনেকেই জানেন না। আম পাতা ভিটামিন, এনজাইম, বিস্তারিত..

ঘুরে এলাম চর বিজয়

হাওর বার্তা ডেস্কঃ কুয়াকাটা থেকে চরটির অবস্থান পূর্ব-দক্ষিণে। পানিপথে প্রায় ৪০ কি.মি. দূরবর্তী গাছপালা, জীব-জন্তু ও প্রায়মনুষ্যহীন চর থেকে দেখা আকাশের রক্তিম আভার রূপ অবিশ্বাস্য ভালো লাগার মতো, যা আজীবনের বিস্তারিত..

কোচবিহার থেকে যেভাবে রংপুরের বাসিন্দা হলেন হুসেইন মুহম্মদ এরশাদ

হাওর বার্তা ডেস্কঃ হুসেইন মুহম্মদ এরশাদের বাবা-মা তখন কোচবিহারের দিনহাটার বাসিন্দা। কোচবিহার ছিলো মাহারাজা জগদ্দীপেন্দ্র নারায়ণ ভূপবাহাদুর শাসিত করদ মিত্ররাজ্য। ভারতবর্ষের স্বাধীনতার পর ১৯৪৯ সালে মহারাজা ও ভারত সরকারের মধ্যে বিস্তারিত..

কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলার ১২০টি পরিবারে জাল ও নৌকা বিতরণ করলেন রেজওয়ান আহাম্মদ তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলার ১২০টি জেলে পরিবারে জাল ও নৌকা বিতরণ করেছেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। আজ বুধবার (০৩ জুলাই) দুপুরে উপজেলার রাষ্ট্রপতি মো. আবদুল বিস্তারিত..