হলুদ শাড়ি, নীল জামায় দুই পোলিং অফিসার নজর কাড়ে ভোটারের

হাওর বার্তা ডেস্কঃ ভারত জুড়ে চলছে ১৭তম লোকসভা নির্বাচনে ভোট। আর এই ভোটের উত্তাপকে ছাড়িয়ে এবারের এই নির্বাচনী মৌসুমে, সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে দুই নারী পোলিং অফিসার। ভোট দেয়ার জন্য বিস্তারিত..

কিডনিতে পাথর হওয়ার লক্ষণ

হাওর বার্তা ডেস্কঃ কিডনিতে পাথর বর্তমানে পরিচিত রোগগুলোর মধ্যে এটি অন্যতম। শরীরের ভেতর জমে থাকা বর্জ্য পদার্থগুলো পরিশোধিত হয় এই কিডনির মাধ্যমেই। কিডনিতে পাথর হওয়ার তেমন কোনো কারণ জানা যায় বিস্তারিত..

প্রাথমিক শিক্ষার্থীদের বাংলায় দক্ষতাসহ ১৭ কর্মপরিকল্পনা গ্রহণ

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে ২১ লাখ নিরক্ষরকে সাক্ষরতার আওতায় আনাসহ মোট ১৭টি কর্মপরিকল্পনা হাতে নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ২০২০ সালের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় বিস্তারিত..

দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে। নারীদের সাবলম্বী করতে এ প্রকল্প হাতে নিয়েছে সরকার। আজ শনিবার মেহেরপুরে বিস্তারিত..

সৌর বিদ্যুতেই চলবে দেশে তৈরী গাড়ি

হাওর বার্তা ডেস্কঃ মাত্র দুই বছরের প্রচেষ্টায় একইসঙ্গে তিনটি সুবিধা সম্পন্ন দেশের প্রথম হাইব্রিড গাড়ি উদ্ভাবন করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি গবেষক দল। গবেষক দলের প্রধান রুয়েট যন্ত্রকৌশল বিভাগের বিস্তারিত..

মুক্তিযোদ্ধা চাচাকে বাবা বানিয়ে সরকারি চাকরি

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযোদ্ধা চাচা সোনা মিয়াকে বাবা দেখিয়ে মুক্তিযোদ্ধা কোটায় বগুড়ার ডিসি অফিসে সরকারি চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে শাহিন মিয়া নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই নয়, চাকরি পাওয়ার বিস্তারিত..

তাফসির পরিচিতি: সাহিত্যবোদ্ধা কোরআনপ্রেমীদের প্রিয় গ্রন্থ ‘তাফসীরে আবুস সাঊদ’

হাওর বার্তা ডেস্কঃ তাফসীরে আবুস সাঊদ। কিতাবটির পুরো নাম- ইরশাদুল আকলিস সালীম ইলা মাযায়াল কিতাবিল কারীম। লেখক : কাজী আবুস সাঊদ মুহাম্মাদ ইবনে মুহাম্মাদ আল হানাফী রাহ. (ইনতিকাল ৯৮২ হিজরী)। কনস্টান্টিনোপলের অধিবাসী হিজরী দশম বিস্তারিত..

ইফতারে পান করুন লেবুর শরবত

হাওর বার্তা ডেস্কঃ রমজান মাসে রোজাদার ব্যক্তিদের অনেকেই শরীরের পানি স্বল্পতায় ভোগেন। তাই এর থেকে পরিত্রাণের জন্য ইফতারে বেশি পরিমাণ পানি পান করা হয়। তবে এ ক্ষেত্রে লেবুর শরবত সবচেয়ে বিস্তারিত..

রাসূল সাঃ এর সরকার কাঠামো

হাওর বার্তা ডেস্কঃ সপ্তম শতাব্দীতে আরবে ইসলামের অত্যুদয় ও বিকাশ এক অসাধারণ ঘটনা। এর অতি অল্প কালের মধ্যে মদীনায় একটি ইসলামী আদর্শবাদ ভিত্তিক রাষ্ট্র কাঠামাের প্রতিষ্ঠা ঘটে। রাজনৈতিক, সামাজিক ও বিস্তারিত..

বহু রঙ্গ এক রূপপুরে

হাওর বার্তা ডেস্কঃ পাঁচ হাজার ৯৫৭ টাকা প্রতিটি বালিশের দাম এবং তা ফ্ল্যাটে উঠাতে ৭৬০ টাকা খরচ দেখিয়ে ‘টক অব দ্য কান্ট্রি’তে পরিণত হয়েছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প। শুধু বালিশ বিস্তারিত..