প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল মা: স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ‘একজন সুস্থ মা একটি সুস্থ জাতি উপহার দিতে পারেন। মায়ের অনুপ্রেরণাই সন্তানের পথচলার শক্তি।’ আজ রোববার রাজধানী ঢাকার রাওয়া বিস্তারিত..

২২ মে থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ২২ মে। সেই সঙ্গে যাত্রীদের দুর্ভোগ কমাতেও নেয়া হয়েছে ব্যবস্থা। এবার প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচ বিস্তারিত..

‘বৃদ্ধাশ্রম’ গান গেয়ে মাত করলেন নোবেল

হাওর বার্তা ডেস্কঃ মা দিবসের আগেরদিন রাতে গাইলেন বেশ কয়েকজন বৃদ্ধা মায়ের সামনে। গাইলেন নচিকেতার বিখ্যাত গান। নোবেলের গান শুনে আবেগ ধরে রাখতে পারেননি উপস্থিতরা। পরপর তিনবার নোবেল আশাহত করেছিলেন। অবশ্য বিস্তারিত..

বেনসন ২০, গোল্ডলিফ ১৬ টাকা করার প্রস্তাব

হাওর বার্তা ডেস্কঃ সিগারেটের সর্বনিম্ন মূল্য ৯ টাকা করার প্রস্তাব করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আসন্ন বাজেট সামনে রেখে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ১০ এপ্রিল লেখা এক চিঠিতে এ প্রস্তাব বিস্তারিত..

দেশে প্রথম ইসলাম প্রচার হয় যে মসজিদ থেকে

হাওর বার্তা ডেস্কঃ মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহন করেন খ্রিস্টিয় ৫৭০ সালে। এর মাত্র ৫০ বছর পর ৬২০ খ্রিষ্টাব্দে বাংলাদেশে আসে ইসলাম! আর উত্তরের জেলা লালমনিরহাটে শুরু হয় যাত্রা! বিভিন্ন গবেষণা বিস্তারিত..

বাংলাদেশে পুরুষের তুলনায় নারীরা দ্বিগুণ অলস

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশি পুরুষদের তুলনায় নারীরা বেশি ‘অলস’ বা শরীর চর্চায় বিমুখ বলে দাবি করা হয়েছে জরিপে। আর এই অলসদের তালিকায় বাংলাদেশের ১৬ দশমিক ১ ভাগ পুরুষও রয়েছে যেখানে বিস্তারিত..

নিরাপদ সড়কের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে

হাওর বার্তা ডেস্কঃ ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে নিরাপদ সড়ক চাই সুনামগঞ্জ জেলা শাখা। আজ রবিবার দুপুর শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সাধারণ মানুষজন অংশ নেন। বক্তারা বিস্তারিত..

তোতা ও ময়না পাখি যেভাবে মানুষের কথা নকল করে

হাওর বার্তা ডেস্কঃ মানুষের কথা হুবহু নকল করতে পারার জন্য বিশ্বব্যাপী পরিচিত ময়না ও তোতা পাখি। পাখিপ্রেমীদের কাছে দু’টি পাখিই বেশ কাঙ্ক্ষিত। সহজে পোষ মানিয়ে এদের কথা শেখানো যায়। তাই বিস্তারিত..

পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) হলেন মঈনুর

বাঙালী কণ্ঠ নিউজঃ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) হলেন বাহিনীটির অতিরিক্ত মহাপরিদর্শক (অর্থ ও উন্নয়ন) মঈনুর রহমান চৌধুরী। তিনি মোখলেসুর রহমানের স্থলাভিষিক্ত হলেন। গত মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (প্রশাসন) বিস্তারিত..

মা সন্তানের বেহেশত ও দোজখ

হাওর বার্তা ডেস্কঃ সন্তানের এ পৃথিবীতে আসতে মায়ের সীমাহীন কষ্টের কথা কোরআনে বিবৃত হয়েছে। মহান আল্লাহ বলেন ‘মা সন্তানকে কষ্টের পর কষ্ট করে গর্ভধারণ করেন এবং তার দুধ ছাড়ানো হয় বিস্তারিত..