বেলের উপকারিতাগুলো জেনে নেন

হাওর বার্তা ডেস্কঃ গোলগাল নিরীহ দেখতে একটি ফল। কাঁচা থাকতে সবুজ আর পাকলে হলদেটে। শক্ত খোসার এই ফলটি উপকারী ফল হিসেবে বেশ পরিচিত। এই ফলের গাছের নিচে ন্যাড়া নাকি একবারই বিস্তারিত..

প্রেম করলে ওজন বাড়বে

হাওর বার্তা ডেস্কঃ ওজন বাড়ার সঙ্গে নাকি প্রেমের এক অদ্ভুত সম্পর্ক রয়েছে। প্রেম করলেই নাকি বাড়ে শরীরের ওজন। কিন্তু কিভাবে এমন প্রশ্নে বলা যেতে পারে অস্ট্রেলিয়ার ‘সেন্ট্রাল কুইনসল্যান্ড ইউনিভারসিটি’-তে সম্প্রতি বিস্তারিত..

লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটযুদ্ধে বাংলার ১১ জন কোটিপতি প্রার্থী

হাওর বার্তা ডেস্কঃ ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটযুদ্ধে বাংলার ১১ জন কোটিপতি প্রার্থী রয়েছেন। তার মধ্যে সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়, তৃণমূলের খালিলুর রহমান, বিজেপি প্রার্থী হুমায়ুন বিস্তারিত..

মাত্রাতিরিক্ত চা পানে মারাত্মক বিপদ

হাওর বার্তা ডেস্কঃ সারাদিনে অন্তত ৮ থেকে ১০ কাপ চা না খেলে চলেনা এমন অনেকেই আছেন! আবার সারা দিনে একবারও চা খাননা, এমন মানুষের সংখ্যাটা বোধ হয় হাতে গোনা কয়েকজন। বিস্তারিত..

কৃষিঋণে খেলাপি কমেছে

হাওর বার্তা ডেস্কঃ কৃষিঋণে খেলাপি ঋণের হার কমেছে। চলতি ২০১৮-১৯ অর্থবছরের জুলাই-মার্চ ৯ মাসে খেলাপি ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১১ দশমিক ২৭ শতাংশ। গত বছরের একই সময়ে খেলাপি ঋণের হার ছিল বিস্তারিত..

ধূমপানের চেয়েও ক্ষতিকর যেসব খাবার

হাওর বার্তা ডেস্কঃ আমরা খাবার খাই বাঁচার জন্য। তবে যদি বলা হয় এ খাবারই মৃত্যুর জন্য দায়ী, তাহলে কী বললেন? এজন্য সুস্থ থাকতে হলে বেছে বেছে খাওয়া জরুরি। কারণ শুধু বিস্তারিত..

বিশ্বের এমন একটি শহরের সুন্দরী নারীদের অধিকাংশ অবিবাহিত

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের এমন একটি শহর রয়েছে যেখানকার সুন্দরী নারীদের অধিকাংশই অবিবাহিত। ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স বিস্তারিত..

রমজানে ব্রিটেনের মসজিদগুলোতে নিরাপত্তা দেবে ব্রিটিশ সরকার

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র রমজান মাসকে সামনে রেখে মসজিদগুলোর জন্য নতুন নিরাপত্তা ব্যবস্থা চালু করতে যাচ্ছে ব্রিটিশ সরকার। শুক্রবার এ সংক্রান্ত একটি পরিকল্পনা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এর আওতায় রমজানে মসজিদগুলোর বিস্তারিত..

ভাগ্নের অকাল মৃত্যুতে স্তব্ধ হয়ে গেছে পার্থ

হাওর বার্তা ডেস্কঃ শ্রীলঙ্কার কলম্বোতে সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) নিহত হওয়ার খবরে সর্বত্র শোকের ছায়া নেমে বিস্তারিত..

চারঘাটে আমের কেজি দেড় টাকা

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহীর চারঘাটে দেড় থেকে দুই টাকা কেজি দরে বাজারে বিক্রি করা হচ্ছে গাছ থেকে ঝরে পড়া আম। চারঘাটে শিলাবৃষ্টি ও ঝড়ে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। একদিকে শিলাবৃষ্টিতে আম বিস্তারিত..