দেশ ও মানুষের উন্নয়নে গবেষণার বিকল্প নেই: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ আমরা মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়েছি। এমনভাবে গবেষণা চালাতে হবে যেন এক সময় আমরা এ দেশ থেকেই স্যাটেলাইট উৎক্ষেপণ করতে পারি। এ জন্য মহাকাশ নিয়েও গবেষণা প্রয়োজন। তখন বিস্তারিত..

সানি লিওন প্রথম বিয়ে করেন বর্ধমানে

হাওর বার্তা ডেস্কঃ সানি লিওন একজন সাবেক কানাডিয়ান পর্ন তারকা। অবশ্য তার বাবার জন্ম-বেড়ে উঠা ভারতে। সেই হিসেবে তাকে অনেকে ভারতীয় বংশোদ্ভূত কানাডিয়ানও বলে। আর এখন তিনি পুরোদস্তুর ভারতীয়। আর বিস্তারিত..

যে কারণে শক্তিশালী করার লক্ষ্যে তৃণমূল বিএনপি নেতারা

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির হাইকমান্ডের সঙ্গে দলটির বিগত এক মাসব্যাপী ৬২ সাংগঠনিক জেলার নেতাদের ধারাবাহিক মতবিনিময় সভায় তৃণমূলের নেতারা বিভিন্ন অভিমত তুলে ধরেছেন। এ মতবিনিময়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে কঠোর বিস্তারিত..

গুরুদয়াল সরকারি কলেজের ছাত্রাবাস সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গুরুদয়াল সরকারি কলেজের ছাত্রাবাসের সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। আজ বুধবার কলেজ ক্যাম্পাসে ওয়াসিম উদ্দিন ছাত্রবাসের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে নেতৃত্বদেন মনিরুজ্জামান। বক্তব্য রাখেন শিক্ষার্থী সোহেলসহ বিস্তারিত..

আগুনে ঝলসে যাওয়া মাদ্রাসাছাত্রী নুসরাতকে বাঁচানো গেল না

হাওর বার্তা ডেস্কঃ যৌন নিপীড়নের প্রতিবাদের কারণে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেওয়া ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি মারা গেছেন। পাঁচ দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন বিস্তারিত..

কৃষকরা এখন বাদাম ঘরে তোলার প্রহর গুণছেন

হাওর বার্তা ডেস্কঃ পঞ্চগড় জেলার উচু ও বালিযুক্ত জমিতে এবার বাদামের ব্যাপক চাষ হয়েছে, সেই সাথে কৃষকেরা ও কৃষি বিভাগ বাম্পার ফলনের আশা করছে। গত বছরও এ অঞ্চলের কৃষকরা বাদাম বিস্তারিত..

ফসলি জমিতে বিপজ্জনক একইভাবে পাওয়া যায় উচ্চমাত্রার টিটেনিয়াম, ভেনাডিয়ামসহ ১১টি ভারী ধাতু

হাওর বার্তা ডেস্কঃ ফসলি জমির মাটিদূষণের ভয়ানক চিত্র উঠে এসেছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক যৌথ গবেষণায়। এতে ঢাকার সাভারে ইপিজেড বিস্তারিত..

প্রাক্তন প্রেমিকের বিয়েতে কনের সাজে হাজির প্রেমিকা

হাওর বার্তা ডেস্কঃ বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ির সামনে অনশনের ঘটনা প্রায়ই ঘটে। এবার প্রাক্তন প্রেমিকের বিয়েতে উপস্থিত হয়ে তাকে বিয়ে করতে চেয়ে তুলকামাল কাণ্ড করে বসলেন এক প্রেমিকা। সম্প্রতি চীনের বিস্তারিত..

ইসলামী বিধান অনুসরণ সূচকে শীর্ষে আয়ারল্যান্ড, ১৩১ সৌদি

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির আন্তর্জাতিক সম্পর্ক ও বাণিজ্য বিভাগের প্রফেসর হুসেইন আসকারি সম্প্রতি ইসলামের বিধান মেনে চলার ব্যাপারে গবেষণাকর্ম সম্পন্ন করেছেন। সেই গবেষণায় তিনি দেখার চেষ্টা করেছেন, বিস্তারিত..

আগামী বছর থেকে বিনামূল্যে জামা স্কুল ড্রেস জুতাও পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা

হাওর বার্তা ডেস্কঃ আগামী বছর থেকে পাঠ্যবইয়ের সঙ্গে খাতা, কলম, জামা (স্কুল ড্রেস) ও জুতাসহ প্রয়োজনীয় শিক্ষা ও আনুষঙ্গিক উপকরণও বিনামূল্যে পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা। প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বিস্তারিত..