বিশ্ব মোকাবেলায় দক্ষতা উন্নয়নের বিকল্প নাই : ড. শিরীন শারমিন

হাওর বার্তা ডেস্কঃ ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বর্তমান বিশ্বকে মোকাবেলা করতে দক্ষতা উন্নয়নের বিকল্প নাই। জনসমষ্টিকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে পারলেই অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিস্তারিত..

পাঁচ মাস পর খেলতে নেমে আন্তর্জাতিক ম্যাচ জিতল বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ সবশেষ গেল বছরের অক্টোবরে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর গেল পাঁচ মাস কোনো আন্তর্জাতিক ফুটবল খেলেনি লাল-সবুজের জার্সিধারীরা। তবে আসন্ন এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বকে সামনে রেখে কম্বোডিয়া বিস্তারিত..

মশার উপদ্রবে অতিষ্ঠ রাজধানীবাসী

হাওর বার্তা ডেস্কঃ শীত বিদায়। গরম পড়তে শুরু করেছে দেশ জুড়ে। গরমকাল শুরুর সাথে সাথে মশার উপদ্রবও বৃদ্ধি পেয়েছে। মশা নিধনে ঢাকার দুই সিটি করপোরেশনের কার্যকর পদক্ষেপ নিয়েও নানা প্রশ্ন বিস্তারিত..

রোহিঙ্গাদের জন্য ১৪০০ কোটি টাকা দিল বিশ্বব্যাংক

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমারের রাখাইন থেকে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া ১১ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থীর জন্য ১৬ কোটি ৫০ লাখ ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৪০০ কোটি বিস্তারিত..

প্রথম ধাপের ভোট কাল, অনিয়ম হলেই বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১২ জেলার ৭৮টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এই নির্বাচন বিস্তারিত..

ধর্ষককে সমাজ থেকে বের করে দেওয়া প্রয়োজন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারীদের বাদ রেখে সমাজকে কল্যাণমূলক করে গড়ে তোলা সম্ভব নয়। তাই নারীর প্রতি বৈষম্য দূর করতে নারী-পুরুষ সবাইকে একসাথে কাজ করতে হবে। আজ  শনিবার সকালে আন্তর্জাতিক নারী বিস্তারিত..

রবীন্দ্রনাথ ও টেকসই উন্নয়ন

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ এশিয়া ও বিশ্বজুড়েই রবীন্দ্রনাথ পরিচিত তাঁর অনবদ্য নান্দনিক অবদানের জন্য। সবাই জানেন, তিনি ছিলেন একজন সফল কবি, ঔপন্যাসিক, নাট্যকার, ছোট গল্পকার, চারুশিল্পী ও দার্শনিক। নিঃসন্দেহে তিনি বিস্তারিত..

ডাকসু নির্বাচন : ৭ পয়েন্টে তল্লাশি করবে পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ আগামী ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের ৭ স্পটে তল্লাশি করবে পুলিশ। আজ শনিবার (৯ মার্চ) বেলা ১১টায় শাহবাগ থানায় এক সংবাদ বিস্তারিত..

আমাদের মেয়েরা এখন সব দিক দিয়ে এগিয়েছি : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের মেয়েরা এখন সব দিক দিয়ে এগিয়েছি। চাকরি-বাকরি, খেলাধুলা সব ক্ষেত্রে তারা এগিয়ে। এমনকি আমাদের মেয়েরা কিন্তু এভারেস্টও জয় করে ফেলেছে। ছেলেরা যা বিস্তারিত..

কিশোরগঞ্জে পুরাতন স্টেডিয়ামে ৭দিনব্যাপী এসএমই মেলার উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সহযোগীতায় ও এসএমই ফাউন্ডেশনের আয়োজনে ৯মার্চ সাতদিন ব্যাপী কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে এসএমই মেলা উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় পুরাতন স্টেডিয়াম গেইট হতে” বিস্তারিত..