লোকসানের শঙ্কায় কমতে বসেছে বোরো চাষ

হাওর বার্তা ডেস্কঃ পলিমাটির জেলা ভোলায় প্রাচীনকাল থেকেই চাষিদের প্রধান শস্য ধান। বিশেষ করে কৃষিপ্রধান এই জেলার কৃষকরা ধান চাষের ওপর বিশেষ জোর দেন। এক সময় ধান চাষ করে অধিক বিস্তারিত..

এখনো বাংলাদেশের ইতিহাস বিকৃত করার জন্যে একটি মহল তৎপর

হাওর বার্তা ডেস্কঃ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, এখনো বাংলাদেশের ইতিহাস বিকৃত করার জন্যে একটি মহল তৎপর রয়েছে। যারা বায়ান্ন দেখেনি, একাত্তর দেখেনি, তাদেরকে ‘৫২, ‘৭১ এর ইতিহাস বিস্তারিত..

এবার চীন সফরে সৌদি প্রিন্স সালমান

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তান ও ভারত সফরের পর সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান এখন চীন গেছেন। দু’দিনের সফরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রিন্স সালমান। চীনের বিস্তারিত..

হাইতিতে শান্তিপূর্ণ প্রতিবাদের আহ্বান জাতিসংঘ নিরাপত্তা পরিষদের

হাওর বার্তা ডেস্কঃ জাতিসংঘ নিরাপত্তা পরিষদ বৃহস্পতিবার শান্তিপূর্ণ প্রতিবাদের আহ্বান জানিয়েছে। দেশটিতে সহিংস বিক্ষোভে অন্তত সাতজন নিহত হওয়ায় রুদ্ধদ্বার বৈঠকের পর এ আহ্বান জানানো হয়। নিরক্ষীয় গিনির রাষ্ট্রদূত এন্টোনিও এনডোং বিস্তারিত..

শিক্ষাপদ্ধতিতে জীবনব্যাপী শিক্ষাকে অবিচ্ছেদ্য অংশ করতে হবে: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ টেকসই উন্নয়নের জন্য জীবনব্যাপী শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি হলো জীবনব্যাপী শিক্ষা। শিক্ষাপদ্ধতিতে জীবনব্যাপী শিক্ষাকে অবিচ্ছেদ্য অংশ করতে হবে। বিস্তারিত..

গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন আসাদুজ্জামান নূর

হাওর বার্তা ডেস্কঃ ‘বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ’ আয়োজিত একুশের প্রথম প্রহর উদযাপন ও গোলাম মুস্তাফা আবৃত্তি পদক প্রদান অনুষ্ঠিত হলো ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজধানীর ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র আবৃত্তি, সঙ্গীত ও বিস্তারিত..

২০ লাখ টাকা অনুদানের পর কেমন আছেন আফজাল শরীফ

হাওর বার্তা ডেস্কঃ চার বছর ধরে মেরুদণ্ড, কোমর ও পায়ের ব্যথায় ভুগছিলেন প্রায় পাঁচ শ’ ছবির অভিনেতা আফজাল শরীফ। থেরাপি নিলে কিছুদিন ভালো থাকা হয়। আবার অসুস্থ হয়ে পড়েন। তাই বিস্তারিত..

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল : এলজিআরডি মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ বিশ্বের মধ্যে এখন উন্নয়নের রোল মডেল। আগামী দিনে বাংলা ভাষাকে মর্যাদাশীল করে বিস্তারিত..

পুড়ে যাওয়া ৫ ভবনে ঝোলানো হলো লাল-কালো কালিতে লেখা সাইনবোর্ড

হাওর বার্তা ডেস্কঃ পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার আগুনে পুড়ে যাওয়া পাঁচটি ভবনে লাল-কালো কালিতে লেখা সাইনবোর্ড টাঙানো হয়েছে। আজ শুক্রবার ভোরে সাইনবোর্ডগুলো টাঙান দমকল বাহিনীর কর্মকর্তারা। সাইনবোর্ডে লেখা রয়েছে, ‘ঝুকিপূর্ণ ভবন। বিস্তারিত..

শিক্ষকদের নিয়ে মন্ত্রণালয়ের অভিনব উদ্যোগ

হাওর বার্তা ডেস্কঃ নতুন সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের লেখাপড়ার মান বাড়াতে তাই নতুন উদ্যোগ নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে নতুন করে সরকারি হওয়া বিদ্যালয় ও বিস্তারিত..