হাকালুকি হাওরে এবার মাছ উৎপাদনের রেকর্ড ছাড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে

হাওর বার্তা ডেস্কঃ সিলেটের গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জসহ মৌলভীবাজারের বিস্তীর্ণ এলাকাজুড়ে হাকালুকি হাওর। এই হাওরে নির্ভরশীল স্থানীয় কয়েক হাজার মৎস্যজীবি পরিবার। এবার সেই হাকালুকিতে মাছ উৎপাদনের রেকর্ড ছাড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে। কয়েক বিস্তারিত..

আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে তাগিদ স্পিকারের

হাওর বার্তা ডেস্কঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সরকারের সুষম আর্থ-সামাজিক নীতির ফলে জনগণের মাথাপিছু আয়, জিডিপি এবং রেমিট্যান্স ও রিজার্ভ রেকর্ড পরিমাণে বেড়েছে। গত দুই মেয়াদে প্রধানমন্ত্রী বিস্তারিত..

অতিথি পাখির কলকাকলিতে মুখরিত ‘নীলসাগর’

হাওর বার্তা ডেস্কঃ অতিথি পাখির কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে নীলফামারীর ‘নীলসাগর’। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ও অতিথি পাখির কিচিরমিচির শব্দ শুনতে বিভিন্ন স্থান থেকে এখানে ছুটি আসছেন নানা বয়সের দর্শনার্থী। বিস্তারিত..

বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স পেলেন সেনাপ্রধান

হাওর বার্তা ডেস্কঃ সৌদি সরকারের পক্ষ থেকে সৌদি আরব সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে বিশেষ সম্মাননা ‘বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স’ প্রদান করা হয়েছে। রয়েল সৌদি সশস্ত্র বিস্তারিত..

ন্যায়বিচার নিশ্চিতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ জনগণের ন্যায়বিচার নিশ্চিতে বিচারকদের সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত তিন বিচারক বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ বিস্তারিত..

মাদক মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

হাওর বার্তা ডেস্কঃ দেশের আদালতসমূহে বিচারাধীন মাদক মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সাক্ষী হাজির করে মামলার বিচার নিষ্পত্তিতে সহযোগিতা করতে ডিসি, এসপি, ওসি ও সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তাকে বিস্তারিত..

স্বর্ণ পদক পেলেন গুরুদাসপুরের ওসি সেলিম রেজা

হাওর বার্তা ডেস্কঃ নিজের যোগ্যতা, সফলতা ও আইন শৃংঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় শেরে বাংলা স্বর্ণ পদক লাভ করেছেন নাটোরের গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজা। তিনি গুরুদাসপুর বিস্তারিত..

বাংলাদেশ সহ মাত্র পাঁচটি দেশেই বিশ্বের অর্ধেক গরীব লোক বাস করে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ সহ ভারত, নাইজেরিয়া, কঙ্গো ও ইথিওপিয়া এই পাঁচটি দেশেই বিশ্বের অর্ধেক গরিব লোক বাস করে। সম্প্রতি প্রকাশিত বিশ্বব্যাংকের ‘প্রোভার্টি অ্যান্ড শেয়ার প্রসপারিটি বা দারিদ্র্য ও সমৃদ্ধির বিস্তারিত..

মানহানির ২টি মামলায় খালেদার জামিনের মেয়াদ ১ বছর বাড়ল

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে দায়ের হওয়া দুটি মামলায় জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি বিস্তারিত..

বিদ্যালয়টিতে দুই শতাধিক শিক্ষার্থী থাকলেও শিক্ষক আছেন মাত্র একজন

হাওর বার্তা ডেস্কঃ বাগেরহাটের শরণখোলা উপজেলায় রাজাপুর ইয়াছিন মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে দুই শতাধিক শিক্ষার্থী থাকলেও শিক্ষক আছেন মাত্র একজন। যার ফলে বিদ্যালয়টির লেখাপড়া দীর্ঘদিন ধরে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ভেস্তে বিস্তারিত..