বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চাই

হাওর বার্তা ডেস্কঃ আজ ১০ জানুয়ারি। বাঙালির মুক্তিসংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন। বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের এই দিনে স্বাধীন দেশে ফিরেছিলেন। দিনটি উপলক্ষে রাজধানীর কৃষিবিদ বিস্তারিত..

গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন পিছিয়ে ১৬ জানুয়ারি

হাওর বার্তা ডেস্কঃ কারাগারবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির না করায় গ্যাটকো দুর্নীতি মামলায় চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ১৬ জানুয়ারি ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারে অস্থায়ী আদালতে ঢাকার বিস্তারিত..

বদহজম-কোষ্ঠকাঠিন্য দূর করে লবঙ্গ

হাওর বার্তা ডেস্কঃ লবঙ্গ শুধু রান্নার স্বাদ বাড়াতেই নয়, এর নিজস্ব খাদ্যগুণও রয়েছে অনেক। লবঙ্গ হল গাছের ফুল। ইন্দোনেশিয়ায় এর জন্ম হলেও, আফ্রিকা ও এশিয়ার বহু দেশেই এর চাষ হয়। বিস্তারিত..

ওজন কমাবে দই-জিরার মিশ্রণ

হাওর বার্তা ডেস্কঃ ছুটেছেন জিমে, নিয়ম মেনে সব কিছু করেছেন। কিন্তু কিছুতেই কমছে না ওজন। কোন পরিবর্তন নেই। কিন্তু জানেন কী? সামান্য একটা জিনিস নিয়মিত খেলেই এক মাসে ১৫ কেজির বিস্তারিত..

একটি কালো মুরগির দাম তিন লাখ টাকা

হাওর বার্তা ডেস্কঃ ইন্দোনেশিয়ার স্থানিয় ভাষায় আয়াম শব্দের অর্থ হল মুরগি। আর সেমানি শব্দের অর্থ হল কালো। ইন্দোনেশিয়ার জাভায় পরীক্ষা করে বিজ্ঞানীরা জেনেছেন, আয়াম সেমানিরা এই পৃথিবীতে অন্তত ৯০০ বছর বিস্তারিত..

পাকিস্তানের চেয়েও শক্তিশালী বাংলাদেশের পাসপোর্ট

হাওর বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক ভ্রমণ তথা গমনাগমন নিয়ে গবেষণাকারী সংস্থা হেলনি পাসপোর্ট ইনডেক্স ২০১৯ সালের যে সূচক প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে, পাকিস্তানের চেয়ে বাংলাদেশের পার্সপোর্ট শক্তিশালী। বাংলাদেশি পাসপোর্টধারীরা ভিসা বিস্তারিত..

কেমন আছেন আইফোনের জন্য কিডনি বেচা সেই যুবক

হাওর বার্তা ডেস্কঃ কিশোর বয়সে আইফোনের জন্য কালোবাজারে নিজের কিডনি বিক্রি করা চীনের সেই ছেলেটি এখন কার্যত অচল হয়ে পড়ে আছে। বর্তমানে ২৫ বছরের চীনের সেই যুবকের নাম ওয়াং। কিডনি বিস্তারিত..

আগামী সপ্তাহে মহিলা আসনে ভোটের তফসিল

হাওর বার্তা ডেস্কঃ আগামী সপ্তাহে সংরক্ষিত মহিলা আসনে তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বিস্তারিত..

পুলিশের গাড়ি পোড়ানো সেই যুবক গ্রেপ্তার

হাওর বার্তা ডেস্কঃ গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের সময় দিয়াশলাই দিয়ে পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ বুধবার বিস্তারিত..

টুঙ্গিপাড়ায় বন্ধ হচ্ছে না ডিজিটাল আইন আইনমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের কোনো সম্ভাবনা নেই। আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারী) সকালে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ বিস্তারিত..