মুগদা ও রামপুরা থানায় অফিসার ইনচার্জ ওসি পদে রদবদল

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুগদা ও রামপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) পদে রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টার্সের এক অফিস আদেশে এই বদলি করা হয়। ডিএমপি’র মুগদা বিস্তারিত..

দেয়ালে ধাক্কা খেয়েও রক্ষা পেল ১৩৬ যাত্রীসহ ভারতীয় উড়োজাহাজ

হাওর বার্তা ডেস্কঃ রানওয়েতে ঘণ্টায় প্রায় ২৫০ কিলোমিটার বেগে ছুটা এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজ দেয়ালে ধাক্কা দেয়ার পরও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। সঙ্গে প্রাণে বেঁচে গেছেন ১৩৬ যাত্রী। বিস্তারিত..

ভাত খাওয়ার পর যে কাজগুলো করবেন না

হাওর বার্তা ডেস্কঃ পৃথিবীতে অন্তত তিনশ কোটি মানুষের প্রধান খাবার ভাত। বাঙালিদের কাছে সবচেয়ে প্রিয় ও আরামদায়ক খাবার ভাত। যতই আধুনিক খাবার খাওয়া হোক না কেন, দিন শেষে একটুখানি ভাত বিস্তারিত..

বাংলাদেশের যে গ্রামের জনসংখ্যা মাত্র পাঁচ জন

হাওর বার্তা ডেস্কঃ একটি গ্রামের মোট জনসংখ্যা মাত্র পাঁচ। এর মধ্যে রয়েছেন একজন পুরুষ, তিনজন নারী ও একটি শিশু। সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নে অবস্থিত এই ‘শ্রীমুখ’ গ্রামটি। সরকারি গেজেটভুক্ত বিস্তারিত..

পরিবেশ সংরক্ষণে ইসলাম

হাওর বার্তা ডেস্কঃ পৃথিবীর সব কিছুকেই মানুষের কল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে। আকাশের সূর্য-চন্দ্র থেকে শুরু করে জমিন, পানির সমুদ্র সবকিছুই মানুষের কল্যাণে নিয়োজিত। মানুষকে ঘিরেই পরিবেশ-প্রকৃতি ও সমাজের সৃষ্টি। বিস্তারিত..

বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করছেন : স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘শেখ হাসিনার প্রতিকৃতি ও সুঁচিশিল্প প্রদর্শনী’র উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি বিস্তারিত..

আগামী ১৬ অক্টোবর মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর নাম ব্রাজিল ও আর্জেন্টিনা। এই দুই দলের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। মাঠের নব্বই মিনিটের উত্তাপ ভক্তদের মধ্যে চলে বছরের পর বছর। এমনই একটি ম্যাচে বিস্তারিত..

গ্রামবাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ি এখন শুধুই স্মৃতি

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গ্রামবাংলার জনপ্রিয় গরুর গাড়ি এখন শুধুই স্মৃতি! কালের বির্বতনে আধুনিকতার স্পর্শে গ্রামবাংলার ঐতিহ্যবাহী আঁকাবাঁকা মেঠো পথে ধীরে ধীরে বয়ে চলতো আর সেই গরুর গাড়ী এখন আর বিস্তারিত..

স্বাস্থ্য পরীক্ষা করাতে আবারও সিঙ্গাপুর গেলেন এরশাদ

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্য পরীক্ষা করাতে তিন দিনের জন্য ফের সিঙ্গাপুর গেলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার সকালে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। বিস্তারিত..

প্রবাসী বাংলাদেশীদের অক্টোবরের মধ্যে বৈধ হতে হবে

হাওর বার্তা ডেস্কঃ বিভিন্ন দেশের কয়েক লাখ মানুষ কাজ করছেন আরব আমিরাতে। তাদের মধ্যে ৫০ হাজার বাংলাদেশী অবৈধ ভাবে আছে। আরব আমিরাত সরকার গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বিস্তারিত..