সাইবার হুমকি শনাক্ত করতে মাইক্রোসফটের সঙ্গে চুক্তিস্বাক্ষরিত

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় নিরাপত্তা রক্ষা এবং সাইবার হুমকি শনাক্ত করতে ‘গভর্নমেন্ট সিকিউরিটি প্রোগ্রাম’ (জিএসপি) বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং মাইক্রোসফট এর মধ্যে এক বিস্তারিত..

সেমিফাইনালে ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ হেরেছে ০-২ গোলে

হাওর বার্তা ডেস্কঃ ঘরের মাঠে টুর্নামেন্ট। তাই স্বপ্নটাও বড় ছিল বাংলাদেশের। জামাল ভুঁইয়াদের লক্ষ্য ছিল শিরোপা জয়। কিন্তু ফাইনালেই উঠতে পারল না বাংলাদেশ। সেমিতেই শেষ হলো শিরোপা জয়ের স্বপ্ন। বঙ্গবন্ধু বিস্তারিত..

ঘূর্ণিঝড় ‘তিতলি’র কারণে অভ্যন্তরীণ সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বৈরী আবহাওয়া হওয়ায় অভ্যন্তরীণ সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বুধবার বিকেলে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এম মোজাম্মেল বিস্তারিত..

রোহিঙ্গা প্রত্যাবাসনে সকল প্রকার সহায়তা করবে জাপান

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গা সংকট সমাধানে জাপান সরকার মিয়ানমারের প্রচেষ্টাকে সমর্থন করবে বলে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সকল প্রকার সহায়তা করার প্রতিশ্রুতি দেয়ার পাশাপাশি মিয়ানমারে দুই সাংবাদিকদের বিস্তারিত..

জাতীয় স্মৃতিসৌধে সুবিধাবঞ্চিত পথশিশুদের মিলনমেলা পরিনত

হাওর বার্তা ডেস্কঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং প্রবাসী ব্যবসায়ীদের অর্থায়নে পরিচালিত বেসরকারি সংস্থা স্পন্দনবি‘র উদ্যোগে দরিদ্র, সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মিলনমেলায় পরিনত হয় সাভারে জাতীয় স্মৃতিসৌধ। আজ বুধবার সকালে বিস্তারিত..

পোপকে উত্তর কোরিয়ায় ডাকলেন কিম জং উন

হাওর বার্তা ডেস্কঃ খ্রিস্টান ধর্মের রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসকে উত্তর কোরিয়া সফরের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির নেতা কিম জং উন। মঙ্গলবার (৯ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের মুখপাত্র এ বিস্তারিত..

হাইকোর্টে খালাস পাবেন তারেক, অাশা জয়নুলের

হাওর বার্তা ডেস্কঃ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান হাইকোর্টে খালাস পাবেন বলে মনে করেন দলটির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন। তিনি বলেন, বিচারিক আদালতের দেয়া আজকের রায়ে বিস্তারিত..

সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে শিক্ষামূলক সম্প্রচারে মননিবেশ করার আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর প্রতি মুনাফার পাশাপাশি সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে শিক্ষামূলক সম্প্রচারে মননিবেশ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘জনগণ মনোরঞ্জণের জন্য যে টেলিভিশন দেখে বিস্তারিত..

গ্রেনেড হামলা: দণ্ডিতদের মধ্যে সাবেক তিন আইজিপি শহুদুল হক, আশরাফুল হুদা ও খোদাবক্স

হাওর বার্তা ডেস্কঃ একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় দণ্ডিতদের মধ্যে আছেন পুলিশের তিন জন সাবেক মহাপরিদর্শক (আইজিপি)। কর্তব্যে অবহেলাসহ নানা অভিযোগে দুই জনের দুই বছর এবং এক জনের তিন বছরের বিস্তারিত..

পেশাদার মনোভাব নিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করার আহ্বান : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ চিকিৎসকদের সর্বোচ্চ পেশাদারি মনোভাব নিয়ে রোগীদের জন্য সর্বোত্তম চিকিৎসা সেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার কিশোরগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল বিস্তারিত..