জাতিসংঘে রোহিঙ্গা সংকট তুলে ধরার প্রস্তুতি ৫ দেশের

হাওর বার্তা ডেস্কঃ আসন্ন জাতিসংঘের সাধারণ অধিবেশনে বিশ্বের প্রভাবশালী পাঁচটি দেশ রোহিঙ্গা সংকট তুলে ধরার প্রস্তুতি নিচ্ছে। এছাড়া আরও বেশ কয়েকটি দেশ জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সংকট তুলে ধরে সমাধানের বিস্তারিত..

কর্ণফুলী নদীর তলদেশে বোরিং শুরুর প্রস্তুতি

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রামের কর্ণফুলী নদীর একপাড়ে নগর ও বন্দর এবং অপর পাড়ে ভারী শিল্প এলাকা। এই দুই এলাকার সংযোগ ঘটিয়ে নদীর ভেতর দিয়ে টানেল নির্মাণ কাজ শুরু হয়েছে। নদীর বিস্তারিত..

বিএনপির কাছে যেসব আসন চায় শরিকরা

হাওর বার্তা ডেস্কঃ আন্দোলনের প্রস্তুতির পাশাপাশি নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে বিএনপি একটি খসড়া প্রার্থী তালিকা করে রেখেছে। জানা গেছে, কারাগারে যাওয়ার আগেই জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ওই বিস্তারিত..

ধনেপাতার ভয়ানক বিপজ্জনক ১০ টি “পার্শ্বপ্রতিক্রিয়া”

হাওর বার্তা ডেস্কঃ নিত্যদিনের বিভিন্ন খাবারে আমরা ধনেপাতা ব্যবহার করে থাকি খাবারের গন্ধ এবং স্বাদে একটা পরিবর্তন আনার জন্য। ধনেপাতার বৈজ্ঞানিক নাম হল কোরিয়ানড্রাম স্যাটিভাম। কিন্তু কখনও কি কল্পনা করেছেন বিস্তারিত..

স্মার্টওয়াচের জন্য নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৩১০০

হাওর বার্তা ডেস্কঃ চিপ নির্মাতা প্রতিষ্ঠান কোয়ালকম স্মার্টঘড়ির জন্য নতুন প্রসেসর উন্মোচন করেছে। এই চিপসেটটির নাম ‘স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০’। এই চিপসেটটি কম শক্তি ব্যয় করবে, এর ফলে স্মার্টওয়াচের ব্যাটারির আয়ু বিস্তারিত..

প্রভুর প্রকৃতি সাজে শরতের রূপে

হাওর বার্তা ডেস্কঃ এরশাদ হয়েছে, দয়াময় স্রষ্টার সৃষ্টিতে তুমি কোনো খুঁত দেখতে পাবে না। তোমার দৃষ্টি প্রসারিত করে দেখ, কোনো ত্রুটি দেখতে পাও কি? আবার দেখ; আবারও। তোমার দৃষ্টি ব্যর্থ বিস্তারিত..

সৌদিতে এবার ১২৬ বাংলাদেশি হাজির মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে সর্বমোট ১২৬ জন বাংলাদেশি হাজি ইন্তেকাল করেছেন। এদের মধ্যে ১০৫ জন পুরুষ ও ২১ জন নারী। এর মধ্যে বিস্তারিত..

পাঁচ বছর পর অভিনয়ে নাফিজা

হাওর বার্তা ডেস্কঃ টিভি নাটকে একসময় হরহামেশাই দেখা যেত লাক্স তারকা নাফিজা জাহানকে। মাঝে পাঁচ বছর তাকে কোনো নাটকে দেখা যায়নি। এই সময়টা তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন। সম্প্রতি দেশে ফিরেছেন বিস্তারিত..

ঘরে রাখা মৃত্যুফাঁদ যে গাছ

হাওর বার্তা ডেস্কঃ সৌন্দর্য বাড়াতে অনেকেই ঘরের কোনে, বেলকনিতে, বারান্দায় এমনকি ড্রয়িং রুমে পাতাবাহার গাছ রাখেন। কিন্তু এসব পাতাবাহারের মধ্যে এমন অনেক গাছ আছে যা মানুষের মৃত্যুর কারণ পর্যন্ত হতে বিস্তারিত..

জিয়া ১১ হাজার যুদ্ধাপরাধীকে জেল থেকে মুক্ত করেছিলেন

হাওর বার্তা ডেস্কঃ নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধুর আটক করা ১১ হাজার যুদ্ধাপরাধীকে জেল থেকে মুক্ত করে জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিলেন। তারপর খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে শেখ বিস্তারিত..